শুক্রবার, জানুয়ারি ২২

সিলেটে করোনা আক্রান্ত ৩ হাজার ছাড়াল

এখানে শেয়ার বোতাম
  • 24
    Shares

সিলেট প্রতিনিধি:: সিলেট বিভাগের চার জেলা মিলে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এই বিভাগে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১০৪ জন। এরমধ্যে ৫৬ জন মারা গেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৫৮ জন ও বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৯৯ জন।

শনিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সবমিলে ৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ১৭ জন সিলেট নগরী ও সদর উপজেলার বাসিন্দা। এছাড়া ওসমানীর ল্যাবে করোনা শনাক্ত হওয়া বাকি ১৫ জন হবিগঞ্জের বাসিন্দা। এদিন ঢাকার ল্যাবের রিপোর্টসহ হবিগঞ্জ জেলায় একদিনে রেকর্ড ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, শনিবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নতুনদের নিয়ে সিলেট জেলার করোনা আক্রান্তের সংখ্যা এখন এক হাজার ৭০৬ জন। এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) জেলার একজনের করোনা শনাক্ত হয়।

হবিগঞ্জে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪৫ জন। জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান জানান, শনিবার ঢাকা ও সিলেটের ল্যাবে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় মৌলভীবাজার জেলায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। জেলার মোট আক্রান্ত এখন ২৬৫ জন।

অন্যদিকে শাবির ল্যাবে শনিবার সুনামগঞ্জের ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে শুধুমাত্র সুনামগঞ্জ জেলার নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিনে সুনামগঞ্জে নমুনা সংগ্রহ কম হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। শনিবারের নতুন আক্রান্তদের নিয়ে সুনামগঞ্জে বর্তমানে ৭৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।


এখানে শেয়ার বোতাম
  • 24
    Shares