সোমবার, জানুয়ারি ১৮

সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: সিলেট বিভাগের চার জেলা মিলে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। সর্বশেষ সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের নতুন আক্রান্তদের নিয়ে এই বিভাগে মোট আক্রান্ত এখন ২ হাজার ৩৪ জন।

বৃহস্পতিবার রাতে সিলেটে ৪৭ জন ও সুনামগঞ্জের ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া সকালে ঢাকা থেকে মৌলভীবাজার ও হবিগঞ্জের নতুন ৪৫ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়। এই দু’টি জেলার নমুনা ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিনে পাঠানো হয়।

এদিন ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষা হয় বলে জানান ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি বলেন, নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৪৬ জনই সিলেট জেলার বাসিন্দা। ফলে সিলেট জেলায় মোট আক্রান্ত বেড়ে হয়েছে এক হাজার ২০৯ জন। অপরজন হবিগঞ্জের বাসিন্দা হলেও বর্তমানে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সিলেটে নতুন শনাক্তদের মধ্যে ৪৩ জন-ই নগরী ও সদর উপজেলার বাসিন্দা।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে সুনামগঞ্জের ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে ২৩ জনের রিপোর্ট করোনা পজেটিভ বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়। নতুন আক্রান্তদের নিয়ে সুনামগঞ্জের এখন পর্যন্ত ৪১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ওসমানীতে শনাক্ত হওয়া একজনকে নিয়ে হবিগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা এখন ২২৮ জন। মৌলভীবাজারে নতুন ২৬ জনকে নিয়ে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ১৭৮ জন।

সিলেট বিভাগের চার জেলায় এখন পর্যন্ত করোনায় ৪২ জনের মৃত্যু হয়েছে এবং ৪৩৩ জন সুস্থ হয়েছেন। বর্তমানে চার জেলার বিভিন্ন হাসপাতালে ৩৮০ জন চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা বাসাবাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়।


এখানে শেয়ার বোতাম