রবিবার, জানুয়ারি ২৪

সিলেটে করোনায় আরও তিন জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৮ জন

এখানে শেয়ার বোতাম
  • 55
    Shares

সিলেট প্রতিনিধি:: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সিলেটের একজন ও হবিগঞ্জের দুইজন। এ নিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮৩, সুনামগঞ্জে ১১, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ৮ জন করে।

একই সময় সিলেটে নতুন করে করোনা পজিটিভি শনাক্ত হয়েছেন আরও ১২৮ জন। এর মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৩৮ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ২৮৪ জন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত ৬ হাজার ২৮৪ জনের মধ্যে সিলেট জেলায়ই ৩ হাজার ২৭১, সুনামগঞ্জে এক হাজার ২৩৫, হবিগঞ্জে ৯৯৫ ও মৌলভীবাজার জেলায় ৭৮৩ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২০৪ জন। এর মধ্যে সিলেটে ৮৯, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ৫৩ ও মৌলভীবাজারে ২৫ জন।

এছাড়া করোনা পজিটিভ ও উপসর্গযুক্ত সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৯৮৭ জন। এর মধ্যে সিলেটে ৪২৫, সুনামগঞ্জে ২৮৩, হবিগঞ্জে ২০৮ ও মৌলভীবাজারে ৭১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৮ জন। এর মধ্যে সিলেটে ১১, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৭ ও মৌলভীবাজারে ১৬ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই হাজার ৪৯৫ জন। এর মধ্যে সিলেটে ৭৩৭, সুনামগঞ্জে ৯০২, হবিগঞ্জে ৪৪৭ ও মৌলভীবাজারে ৪০৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ থেকে ১৬ জুলাই সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৬ হাজার ১০৯ জনকে এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫ হাজার ৪৮০ জনকে।

বর্তমানে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ৬২৯ জন। এর মধ্যে সিলেটে ৩৭৬, সুনামগঞ্জে ৭৯, হবিগঞ্জে ৭৫ ও মৌলভীবাজারে ৯৯ জন।


এখানে শেয়ার বোতাম
  • 55
    Shares