সোমবার, নভেম্বর ৩০

সিলেটে ‘করোনাকালীন চিকিৎসা সেবা কর্মসূচি’র উদ্বোধন

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: হেলথ সার্ভিস ফোরাম, সিলেট এর উদ্যোগে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত কর, করোনাকালীন ‘চিকিৎসা সেবা কর্মসূচি ২০২০(মা-শিশু বয়স্ক রোগীদের সেবায়) এই শিরোনামে আজ ১১ জুলাই শনিবার ২০২০ থেকে ১৪ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত ২ মাসব্যাপী কর্মসূচি’র উদ্বোধন।

সপ্তাহে তিনদিন (শনি, সোম, বুধ) এই কার্যক্রম পরিচালিত হবে প্রতিদিন বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত সেবা কর্যক্রম চলবে।

প্রথম দিন নগরীর ৬নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে ‘চাইল্ডহুড ফ্রেন্ডস চ্যারিটি (সিএফসি) চৌখিদেখী, সিলেট এর সহায়তায় কার্যক্রম পরিচালিত হয়।

চাইল্ডহুড ফ্রেন্ডস চ্যারিটি সিলেট এর সংগঠক প্রদীপ ধর রন্টু এর সঞ্চালনায় কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সূচনাকালে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন, এই সেবা কার্যক্রমের সমন্বয়ক ডা.ফাতেমা ইয়াসমিন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, স্থানীয় স্বেচ্ছাসেবক ফায়েকুজ্জামান মাস্টার, জি.ডি রুমো, বাসদ(মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়, সিলেট জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক এডভোকেট হুমায়ুন
রশীদ সোয়েব প্রমুখ।

ডা.ফাতেমা ইয়াসমিন এই কার্যক্রমের লক্ষ উদ্দেশ্য তুলে ধরে বলেন, করোনা ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত দেশ ও মানুষের জীবন। কাজ হারিয়ে মানুষের স্বাভাবিক জীবন হুমকির মধ্যে। চিকিৎসকরা সীমিত আয়োজনে মানুষকে সেবা দেয়ার আপ্রাণ চেষ্টা করছেন। ইতিমধ্যে প্রায় শতাধিক চিকিৎসক মৃত্যুবরণ করেছেন, আক্রান্ত হয়েছেন ১ হাজারেরও অধিক। এ অবস্থায় মানুষ স্বাভাবিক চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। বিশেষত সবচেয়ে চিকিৎসাহীন দুঃসময় পার করছেন মা-শিশু ও বয়স্ক রোগীরা। নানা অমানবিক ঘটনা পত্রিকায় খবর হিসাবে প্রকাশিত হচ্ছে। এ অবস্থায় হেলথ সার্ভিস ফোরাম, সিলেট আমাদের সামাজিক দায়বদ্ধতা থেকে সীমিত আয়োজন ও শক্তিকে কাজে লাগিয়ে এ কর্মসূচি ঘোষণা করছি। দু’মাস এ কার্যক্রম চলবে। আমরা রোগীদের চিকিৎসা ও সাধ্যমত ঔষধ সরবরাহ করব।

এ আয়োজনে সমাজের সকলের সহযোগিতা তিনি প্রত্যাশা করেন। বিশেষ করে সার্বিক সহযোগিতার জন্য চাইল্ডহুড ফ্রেন্ডস চ্যারিটি(সিএফসি) এর সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মোট ৩০ জন রোগীর চিকিৎসা ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয় আজ। সপ্তাহের প্রতি শনিবার ৬নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে বিকাল ৪টা-৬টা পর্যন্ত চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালিত হবে।


এখানে শেয়ার বোতাম