সোমবার, জানুয়ারি ১৮

সিলেটে আরও ৯৩ জনের করোনা শনাক্ত

এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares

সিলেট প্রতিনিধি :: সিলেটে নতুন করে আরও ৯৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬০ জন আক্রান্ত শনাক্ত হয়। অপরদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে শনাক্ত হয় ৩৩ জন। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৯৯১ জনে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, এদিন তাদের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ৪৭ জনই নগরী ও সদর উপজেলার বাসিন্দা। এ ছাড়া দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ, কানাইঘাট ও কোম্পানীগঞ্জের একজন করে আক্রান্ত আছেন।

ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শুক্রবার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হওয়া বাকি ৭ জনের মধ্যে ৫ জন সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা। অপর দুইজন হবিগঞ্জের বানিয়াচং ও মাধবপুরের বাসিন্দা। সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার নতুন এই আক্রান্তদের সবাই সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শাবির ল্যাবে এ দিন করোনা শনাক্ত হওয়া সকলে যথারীতি সুনামগঞ্জ জেলার বাসিন্দা বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। এই দুটি জেলার নমুনাগুলোর ঢাকার ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়।

সর্বশেষ শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট জেলায় মোট করোনা আক্রান্ত এখন এক হাজার ৭০০ জন। সিলেট বিভাগে সংক্রমণের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে সুনামগঞ্জ। এই জেলায় এখন পর্যন্ত ৭৯৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া হবিগঞ্জে ২৬৭ জন ও মৌলভীবাজারে ২২৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এই বিভাগে করোনায় মারা গেছেন ৫৬ জন; যাদের মধ্যে ৪৪ জন সিলেট জেলার বাসিন্দা। অপর তিন জেলায় চার জন করে মারা গেছে। শুক্রবার দুপুর পর্যন্ত ৬৩৮ জন সুস্থ হয়েছে। এদের মধ্যে সিলেটে ২৩৩ জন, সুনামগঞ্জে ১৬১, হবিগঞ্জে ১৫৮ জন এবং মৌলভীবাজারে ৮৬ জন সুস্থ হয়েছে। বিভিন্ন হাসপাতালে ১৯৮ জন চিকিৎসাধীন রয়েছেন।


এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares