মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

সিপিবি নেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলীর মৃত্যুতে বাসদের শোক

এখানে শেয়ার বোতাম
  • 153
    Shares

অধিকার ডেস্ক:: সিপিবি’র কেন্দ্রীয় কন্ট্রোল কমিশনের সদস্য, বীর মুক্তিযোদ্ধা, ডাকসুর সাবেক জিএস, কৃষক সমিতির সাবেক সভাপতি কমরেড মোর্শেদ আলীর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবার এবং রাজনৈতিক সহকমীদের প্রতি সমবেদনা প্রকাশ করেছে বাসদ।

আজ বুধবার, ০৭ এপ্রিল বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে এই শোক জানান।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, কমরেড মোর্শেদ আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। তিনি ছাত্র অবস্থায় শোষণ বৈষম্যমূলক সমাজ পরিবর্তনের আকাঙ্খা নিয়ে ছাত্র আন্দোলনে যুক্ত হন। পাকিস্তানী উপনিবেশিক শাসন থেকে মুক্ত স্বাধীন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তিনি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তিনি ট্রেড ইউনিয়ন গড়ে তুলতে ডেমরা শিল্পাঞ্চলে শ্রমিক বস্তিতে থেকে শ্রমিকদের সংগঠন করার কাজে নিয়োজিত ছিলেন। তিনি কৃষক আন্দোলনের নেতা হিসেবে কৃষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, আজকের এই পুঁজিবাদী সমাজের চরম অবক্ষয়ের সুবিধাবাদী ভোগবাদী সংস্কৃতির ও আদর্শহীনতার যুগে কমরেড মোর্শেদ আলী মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত মার্কসবাদ-লেনিনবাদী আদর্শকে ধারণ করে সাম্য সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে আবিচল ছিলেন। কমরেড মোর্শেদ আলীকে কৃষক আন্দোলন, শ্রমিক আন্দোলন, মুক্তিযুদ্ধ ও সমাজ পরিবর্তনের আন্দোলনের একজন অগ্রণী সৈনিক হিসেবে জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তার মৃত্যুতে দেশ হারালো এক নিখাদ দেশপ্রেমিককে আর শ্রমিকশ্রেণি হারালো তার বিশ্বস্ত বন্ধুকে।
কমরেড খালেকুজ্জামান সিপিবির সকল সদস্য, শুভানুধ্যায়ী ও কমরেড মোর্শেদ আলীর পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁর অপূরিত কাজ শোষণমুক্তির সংগ্রামে আরও বেশি করে আত্মনিয়োগ করে তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সিপিবি নেতা কমরেড মোর্শেদ আলীর প্রতি বাসদ এর শ্রদ্ধাঞ্জলি অর্পণ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কন্ট্রোল কমিশন সদস্য, বীর মুক্তিযোদ্ধা, কৃষক আন্দোলনের অন্যতম নেতা কমরেড মোর্শেদ আলীর মৃত্যুতে আজ পুরানা পল্টনস্থ সিপিবি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটি।

শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড বজলুর রশীদ ফিরোজ, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, কেন্দ্রীয় বর্ধিত পাঠচক্রের সদস্য জুলফিকার আলী, খালেকুজ্জামান লিপন ও মাঈন উদ্দিন চৌধুরী।


এখানে শেয়ার বোতাম
  • 153
    Shares