শুক্রবার, ডিসেম্বর ৪

সারাদেশে ধর্ষণকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও দ্রুতবিচারের দাবিতে বিক্ষোভ মিছিল

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: আজ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার উদ্যাগে নোয়াখালী, এমসি কলেজসহ সারা দেশে সংগঠিত ধর্ষণকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার,নিরেপক্ষ তদন্ত, দ্রুতবিচার ও মদদদাতাদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

বিক্ষোভ মিছিলটি সিলেট শহীদ মিনার থেকে শুরু করে কোর্ট পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক সাদিয়া নোশিন তাসনিমের পরিচালনায় এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগরের সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার প্রচার সম্পাদক নিশাত কর সানী,সাকিব ররানা প্রমুখ।

বক্তারা বলেন ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে তরুণী গণধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতেই সামনে এসেছে দাড়িঁয়াপাড়া,জালালাবাদ থানার ধর্ষণকান্ডের ঘটনা।

গত রাতে আবার সামনে এসেছে নোয়াখালীর বেগমগঞ্জে সংগঠিত ধর্ষণ ও নিপীড়নের ঘটনাটি। ধর্ষকরা ধর্ষিতার বিবস্ত্র ছবি ও নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে। নোয়াখালীর ঘটনার প্রায় ৩৩দিন অতিবাহিত হলেও কাউকেই গ্রেফতার করা হয়নি। দুঃখজনক হলেও সত্যি যে, এই সকল ধর্ষণকান্ডের সাথে জড়িতদের প্রায় সকলেই ছাত্রলীগ বা যুবলীগের সাথে যুক্ত।

ক্ষমতাসীন দলের প্রত্যক্ষ মদদে তারা এতই বেপরোয়া যে, ঐতিহ্যবাহী এমসি ক্যাম্পাসে বা নোয়াখালীর নিজ বাসাও ধর্ষনের মত ঘটনা সংগঠিত হয়েছে। ইতিমধ্যেই খবরে প্রকাশিত হয়েছে এমসি কলেজে এর পূর্বেও প্রায় ১০টির মতো ধর্ষণকান্ড হয়েছে,কিন্তু কোনটিই সামনে আসেনি।

কোন ঘটনারই সুষ্ঠু বিচার হয় নি।এসব কোনো ঘটনার বিচার না হওয়াই এসব সন্ত্রাসীদের গণধর্ষণের মত পৈশাচিক ঘটনা ঘটানোর সাহস যুগিয়েছে বলে আমরা মনে করি।আবার তুমুল প্রতিবাদ হলে খুন-ধর্ষণ-নিপীড়নের মত অনেক ঘটনায় জড়িতের গ্রেফতার করা হয় বড়জোর কিন্তু বিচার হওয়া বা শাস্তি পাওয়ার মত কোনো উদাহরণ আমরা দেখি না।

তাই নোয়াখালীর বেগমগঞ্জ,এমসি কলেজসহ সারাদেশে সংগঠিত ধর্ষণকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার,নিরেপক্ষ তদন্ত, দ্রুতবিচার,ও মদদদাতাদের গ্রেফতারের দাবি জানাই।

নেতৃবৃন্ধ একই সাথে সকলকে আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

 


এখানে শেয়ার বোতাম