রবিবার, নভেম্বর ২৯

সাবরিনাসহ ৬ জনকে আসামি করে কাল চার্জশিট

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: করোনা পরীক্ষায় প্রতারণার অভিযোগে জেকেজি হেলথ কেয়ারের ডা. সাবরিনাসহ ৬ জনকে আসামি করে জেকেজির মামলায় আগামীকাল বুধবার আদালতে চার্জশিট দেবে গোয়েন্দা পুলিশ।

তদন্ত সংস্থা ডিবি জানিয়েছে, তাদের বিরুদ্ধে ভুয়া করোনার পরীক্ষার মাধ্যমে প্রতারণার প্রমাণ পাওয়া গেছে। ল্যাবে টেস্ট না করেই পরীক্ষার ফলাফল দিয়েছে প্রতিষ্ঠানটি। সাবরিনা ও আরিফসহ ৬ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

প্রসঙ্গত, করোনা মহামারির শুরুতে জেকেজি হেলথ কেয়ারকে করোনা পরীক্ষার অনুমোদন দেয় স্বাস্থ্য অধিদপ্তর। তবে পরীক্ষার নামে ব্যাপক প্রতারণার অভিযোগ আসে তাদের বিরুদ্ধে। গত ১২ জুলাই করোনাভাইরাসের নমুনা পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয় জেকেজি গ্রুপের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফকে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করার পর গ্রেপ্তার দেখানো হয়। পরে তাকে দুই দফা রিমান্ডে নেয়া হয়। তারপর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। সাবরিনার আগে তার স্বামী ও জেকেজির প্রধান নির্বাহী আরিফ চৌধুরীসহ ছয়জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। জেকেজির প্রতারণার ঘটনায় ডা. সাবরীনা ও আরিফের বিরুদ্ধে তেজগাঁও থানায় দায়ের করা মামলাটির তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয় ১৮ই জুলাই। পরে প্রতারণার ব্যাপারে সাবরিনা ও আরিফকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্ত ও জিজ্ঞাসাবাদে আরিফ-সাবরিনা দুইজনের কাছ থেকেই যথেষ্ট তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ।


এখানে শেয়ার বোতাম