মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ: যাত্রী হয়রানির অভিযোগ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: যাত্রী ওঠানো নিয়ে ইজিবাইক চালকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় কোনও ঘোষণা ছাড়াই সাতক্ষীরা-আশাশুনি সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক ও শ্রমিকরা। বুধবার (৩ মার্চ) সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে করে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের থেকে দ্বিগুণ ভাড়া আদায় করছেন ইজিবাইক, মাহিন্দ্রা থ্রি হুইলারসহ অন্যান্য যানবাহনের চালকরা।

সাতক্ষীরা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান বলেন, সাতক্ষীরায় সম্প্রতি ইজিবাইক, ব্যাটারিচালিত ভ্যান, ইঞ্জিনভ্যান, মাহিন্দ্রা, গ্রামবাংলাসহ বিভিন্ন যানবাহনের সংখ্যা ব্যাপকহারে বেড়ে গেছে। এতে ছোট্ট এ শহরে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগেই থাকে। এছাড়া মাত্রারিক্ত এসব যানবাহনের কারণে বাসগুলো যাত্রীশূন্য হয়ে পড়েছে। বুধবার সকালে যাত্রী ওঠানোকে কেন্দ্র করে বাস শ্রমিকদের সঙ্গে ইজিবাইক চালকদের সংঘর্ষ হয়। এ ঘটনায় শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখেছেন।

তবে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানান তিনি।

এদিকে আশাশুনিগামী যাত্রী রেজাউল ইসলাম, জোহরা খাতুন, শুভেন্দু সরকারসহ কয়েকজন জানান, সাতক্ষীরা থেকে আশাশুনির চাপড়া পর্যন্ত ভাড়া ৩৮টাকা। অথচ বাস চলাচল বন্ধ থাকার কারণে যানবাহন ভেদে সেই ভাড়া দিতে হচ্ছে ৮০ থেকে ১৫০টাকা। হঠাৎ বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রী হয়রানি চরমে পৌঁছেছে বলে জানান তারা।

 


এখানে শেয়ার বোতাম