বুধবার, নভেম্বর ২৫

সাংবাদিকের মুখে ঘুষি মারার হুমকি দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: দুর্নীতিতে স্ত্রীর জড়িত থাকার অভিযোগ নিয়ে প্রশ্ন করায় এক সাংবাদিকের মুখে ঘুষি মারার হুমকি দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। দেশটির স্থানীয় দৈনিক ও গ্লোবোর এক প্রতিবেদকের প্রশ্নের জবাবে অতি ডানপন্থী এই প্রেসিডেন্ট বলেন, ‘আমি তোমার মুখে ঘুষি মারতে চাই।’

রোববার দেশটির রাজধানী ব্রাসিলিয়ার মেট্রোপলিটন ক্যাথেড্রাল নিয়মিত পরিদর্শন শেষে একদল সাংবাদিকের সঙ্গে সাক্ষাৎ করেন বলসোনারো। অন্যান্য সাংবাদিকরা ওই হুমকির প্রতিবাদ জানালে বলসোনারো তাতে পাত্তা না দিয়ে কোনও মন্তব্য না করে ঘটনাস্থল ত্যাগ করেন।

ও গ্লোবোর প্রতিবেদক ‘ক্রুশো ম্যাগাজিনে’ প্রকাশিত ফার্স্ট লেডি মিশেল বলসোনারো, প্রেসিডেন্টের বন্ধু ও তার ছেলের সাবেক উপদেষ্টা এবং বর্তমান সিনেটর ফেব্রিসিও কুইরেজকে নিয়ে প্রতিবেদনের বিষয়ে জানতে চান।

অর্থ-পাচারের অভিযোগে বর্তমানে ফ্লাভিও বলসোনারো ও কুইরেজের বিরুদ্ধে তদন্ত চলছে। ফ্লাভিও বলসোনারো যখন আঞ্চলিক আইনপ্রণেতা ছিলেন, তখন দুনীর্তির এ ঘটনা ঘটে। তবে সেসময় জইর বলসোনারো প্রেসিডেন্ট ছিলেন না।

ম্যাগাজিনে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কুইরেজ ২০১১ থেকে ২০১৬ সালের মধ্যে মিশেল বলসোনারোর ব্যাংক একাউন্টে প্রায় ৭২ হাজার ব্রাজিলিয়ান রিয়েল স্থানান্তর করেন। তবে এ মামলার ব্যাপারে ফার্স্ট লেডি মিশেল বলসোনারো কিছু বলেননি।

তবে এ ঘটনার পরপরই ও গ্লোবোর এক বিবৃতিতে পেশাগত দায়িত্ব পালনের সময় তাদের এক সাংবাদিককের সাথে প্রেসিডেন্টের আগ্রাসী আচরণের নিন্দা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, এ ধরনের ভীতি দেখানো প্রমাণ করে যে জইর বলসোনারো জনগণের কাছে দায়বদ্ধ হওয়ার বিষয়টি স্বীকার করেন না।

সূত্র: এএফপি।


এখানে শেয়ার বোতাম