শনিবার, নভেম্বর ২৮

সহকর্মীকে হত্যার দায়ে আনসার সদস্যের মৃত্যুদণ্ড

এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares

অধিকার ডেস্ক::  খাগড়াছড়িতে আনসারের পোস্ট কমান্ডার মো. আমির হোসেন হত্যা মামলায় অভিযুক্ত মো. রফিকুল ইসলাম (৪০) নামে এক আনসার সদস্যের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন।

মামলার নথি ও আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ জুলাই খাগড়াছড়ির দীঘিনালার কবাখালী হেডম্যানপাড়া চৌধুরী টিলা হিল আনসার ক্যাম্পের ব্যারাকে অন্য সহকর্মীদের কথার শব্দে ঘুম ভেঙে যাওয়ায় ক্ষিপ্ত হন রফিকুল ইসলাম। এ সময় সহকর্মীদের সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে নিজের ব্যবহৃত অস্ত্র দিয়ে গুলি করতে যান মো. রফিকুল ইসলাম। এ সময় তাকে বাধা দিলে পোস্ট কমান্ডার আমির হোসেনকে (৬০) গুলি করেন তিনি। পরে ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে নিজের ব্যবহৃত অস্ত্র ও গুলি নিয়ে পালিয়ে যান রফিকুল ইসলাম। এ সময় গুলিবিদ্ধ আমির হোসেন ঘটনাস্থলেই মারা যান।

ঘটনার পর নিহতের ছেলে মো. ফরিদ উদ্দিন বাদী হয়ে দীঘিনালা থানায় হত্যা মামলা করেন। একই বছরের ১৭ সেপ্টেম্বর মো. রফিকুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলা চলাকালে ১২ জন সাক্ষীর সাক্ষ্য আদালতে উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ। উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে প্রায় ৫ বছর পর আদালত এ রায় ঘোষণা দেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, আসামির বিরুদ্ধে গঠিত চার্জ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।


এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares