শুক্রবার, ডিসেম্বর ৪

সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ে জেলা প্রশাসক বরাবরে কৃষক দলের স্মারকলিপি

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: দেশের এই সংকটময় সময়ে কৃষকদের কথা বিবেচনা করে সিলেট জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ৯ জুন মঙ্গলবার ১২টায় বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ এই স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, বর্তমান সময়ে বাংলাদেশের কৃষক এক চরম অনিশ্চয়তার মধ্যে দিন যাপন করছেন। উৎপাদন খরচের মধ্যে ধানের বাজার মূল্যের ব্যবধান প্রতি মৌসুমেই কৃষকদের জন্য এক নতুন সংকট তৈরী করে। ধানের নায্য মূল্য না পাওয়ায় কৃষক ঋণে জর্জরিত। প্রতিবাদ করেও কোন প্রতিকার পায়না। গত বছর ধান ক্ষেতে আগুন জ্বালিয়ে মনের ক্ষোভ প্রশমন করেছে কৃষকরা। করোনা পরিস্থিতিতে দেশের খাদ্য সংকট তৈরী হওয়ার আশংঙ্কা বিদ্যমান। ন্যায্যমূল্য না পেলে কৃষক উৎপাদনে আগ্রহ হারালে দেশে দুর্ভিক্ষ তৈরী হবে। মানুষ না খেয়ে মরবে। আমরা জাতীয়তাবাদী কৃষকদল সিলেট জেলা শাখা মধ্যস্বত্ব ও সুবিধা ভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিত করার জন্য আপনার মাধ্যমে সরকারকে আহ্বান জানাচ্ছি।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল সিলেট জেলা শাখার আহ্বায়ক আলহাজ্ব শহিদ আহমদ চেয়ারম্যান, সদস্য সচিব হাজী তাজরুল ইসলাম তাজুল, যুগ্ম আহ্বায়ক এম. জহরুল ইসলম মখর, মুক্তার আহমদ বকুল, সদস্য আমিনুর রহমান আলম, আব্দুস সাত্তার লাভলু, নুরুল আমিন নুরুল প্রমুখ।


এখানে শেয়ার বোতাম