শুক্রবার, নভেম্বর ২৭

সরকার ঘোষিত ২৫০০ টাকা অর্থ সহায়তা প্রাপ্তদের তালিকা প্রকাশের দাবি বাসদের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ ১৮ মে ২০২০ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্ত এবং কর্মহীন-রোজগারহীন অসহায় মানুষদের জন্য ১২৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজের ৫০ লাখ গ্রহীতার তালিকা প্রণয়নে ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও দলীয়করণের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে খালেকুজ্জামান ২৫০০ টাকা করে ৫০ লাখ গ্রহীতার নাম গণমাধ্যমে প্রকাশ ও প্রত্যেক ইউনিয়ন পরিষদ এবং উপজেলা, জেলা পরিষদ, পৌরসভা, সিটি কর্পোরেশন, ওয়ার্ড কাউন্সিল অফিসে টাঙ্গিয়ে দেয়ার দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, দলীয়করণ ও অনিয়ম এমন পর্যায়ে হয়েছে যে তা আর ঢেকে রাখা যাচ্ছে না। তাই মন্ত্রণালয়ই তালিকায় থাকা ১০ লাখ নাম বাদ দিয়েছে। একই ভোটার আইডি ও মোবাইল নাম্বারে অসংখ্য নাম। সরকার দলীয় লোকদের স্ত্রী, কণ্যা, আত্মীয়-স্বজন যারা হতদরিদ্র না তাদের নামও তালিকায় রয়েছে, যা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

ঢাকার অদূরে গাজীপুরে যারা বাড়ীর মালিক তাদেরকে তালিকাভুক্ত করেছে; ছিন্নমূল, অসহায়দের বাদ দিয়ে। কারণ হিসেবে বলা হয়েছে আগামীতে যাদের বাড়ী ঘর আছে তারাই তো ভোট দিবে। ফলে ত্রাণের বেলাতেও ভোটের রাজনীতি করছে আওয়ামী লীগ।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, সরকারের স্মরণ রাখা দরকার ’৭৪ সালে যে দুর্ভিক্ষ হয়েছিল তা শুধু খাদ্যাভাবের জন্য নয়, রিলিফ চোর, সরকারের চার পাশে চাটার দলের কারণে দুর্ভিক্ষ হয়েছিল। বর্তমান পরিস্থিতিতেও দুর্নীতি, লুটপাট ও বাজার সিন্ডিকেট দমন করতে না পারলে আপনার অবস্থাও তার চেয়ে ভাল হবে না। অনতিবিলম্বে ত্রাণ নিয়ে চুরি, দুর্নীতি, লুটপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন, তাদের গ্রেপ্তার ও সম্পদ বাজেয়াপ্ত করুন।


এখানে শেয়ার বোতাম