Home জাতীয় সম্প্রীতি রক্ষায় সরকার সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে: এইচ টি ইমাম

সম্প্রীতি রক্ষায় সরকার সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে: এইচ টি ইমাম

অধিকার ডেস্ক:: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, সরকার দেশে সম্প্রীতি রক্ষার মাধ্যমে সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে। যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে।

রামুতে উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের তিনদিন ব্যাপী জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের দ্বিতীয় দিনের অনিত্য ও স্মৃতিচারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শুক্রবার বিকাল ৪টায় রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার সংলগ্ন মাঠে আয়োজিত সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া।

এইচ টি ইমাম বলেন, সম্প্রীতি রক্ষায় পণ্ডিত সত্যপ্রিয় মহাথের অবদান রেখে গেছেন। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক নীতি আদর্শ লালন করে তিনি ধর্মীয় শিক্ষা প্রসারের পাশাপাশি দেশ সেবায়ও কাজ করেছেন। সব ধর্মের মানুষের মাঝে সম্প্রীতি রক্ষা ও দেশের কল্যাণে পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরর মত নিবেদিতপ্রাণ মানুষ সমাজে বিরল। তার আদর্শ সবার জন্য অনুকরণীয়।

উপ-সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথেরর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রিসো কোসেই কাই বাংলাদেশ এর উপদেষ্টা মিতসুইকি আরিতুমি, রেডক্রস এর রিজিওয়ানাল কো-অর্ডিনেটর চার্লি ডরমে উ.গোয়ান, থাইল্যান্ডের বৌদ্ধ ভিক্ষু ড. পঞ্চাই পালাওয়া দাম্মা, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষন বড়ূয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি প্রকৌশলী দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ূয়া, বৌদ্ধ ও কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ূয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরর জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের নির্বাহী সভাপতি ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথের। ধন্যবাদ জ্ঞাপন করেন যুগ্ন সাধারণ সম্পাদক পলক বড়ূয়া আপ্পু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যাপক পরীক্ষিৎ বড়ূয়া টুটুন ও অধ্যাপক নীলোৎপল বড়ূয়া।

এ দিকে সত্যপ্রিয় মহাথেরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রয়াত বৌদ্ধ ভিক্ষুর শবদেহে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শুক্রবার দুপুর ১২ টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল রামুতে যান। অনুষ্ঠানস্থলে পৌঁছে উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

করোনা শনাক্তে প্রশ্ন যাবে গ্রাহকের মোবাইল ফোনে

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি ও উপদ্রুত এলাকা চিহ্নিত করতে সব গ্রাহকের মোবাইল ফোনে পাঁচটি করে প্রশ্ন পাঠানো হচ্ছে। সেই প্রশ্নের উত্তরের...

৭ মাসের মেয়েকে ঝোলানোর পর ফাঁসিতে ঝুললেন মা, পালিয়ে বাঁচলো ছেলে

অধিকার ডেস্ক:: চট্টগ্রামের বোয়ালখালীতে শারমিন আকতার (২৭) নামে এক গৃহবধূ ও তার ৭ মাস বয়সের শিশু সন্তান তাসলিমা আকতার ফাহিমার ঝুলন্ত লাশ...

মক্কার ছয় জেলায় ২৪ ঘণ্টার কারফিউ শুরু

আন্তর্জাতিক ডেস্ক:: প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে পবিত্র নগরী মক্কার ছয়টি জেলায় দিনরাত ২৪ ঘণ্টার কারফিউ জারি করেছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। স্থানীয় সময় সোমবার...

খুলনায় পাটকল শ্রমিকদের মাঝে শ্রমিক ফ্রন্টের ত্রাণ বিতরণ

খুলনা প্রতিনিধি:: খুলনার খালিশপুর শিল্পাঞ্চলে ৩০ জন বদলি শ্রমিক পরিবারকে চাল-ডাল এবং করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক ও সরকারের প্রতি ১০...