সোমবার, মার্চ ১
শীর্ষ সংবাদ

সন্ত্রাস-দখলদারিত্বের বিরুদ্ধে সিলেটে ছাত্র ইউনিয়নের পদযাত্রা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: সন্ত্রাস ও দখলদারিত্বের বিরুদ্ধে পদযাত্রা করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকালে চারটায় পদযাত্রাটি নগরী শহীদ মিনার থেকে শুরু সিটি পয়েন্টে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংগঠনের সিলেট জেলার সভাপতি সরোজ কান্তির সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচের সঞ্চালনায় সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন শাবিপ্রবির ছাত্র ইউনিয়ন নেতা প্রণয় কান্তি বিশ্বাস, মদন মোহন কলেজ সংসদের সভাপতি অনিবার্ণ রায়, এমসি কলেজ শাখার সভাপতি পংকজ চক্রবর্তী জয়, সিলেট মহানগর ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান বক্ত চৌধুরী কাউসার, বিয়ানীবাজার উপজেলা সংসদের সভাপতি ফারাজ আহমেদ আবীর সহ প্রমুখ।

বক্তারা বলেন, আবরার, জোবায়ের, আবু বকর, হাফিজুর, বিশ্বজিৎ, সাদ, তাপস, দিয়াজ, আফসানা এ রকম অসংখ্য প্রাণ আমাদের মাঝখান থেকে হারিয়ে গিয়েছে। স্বাধীনতার পর থেকেই শিক্ষাঙ্গন থেকে প্রায় দুইশত শিক্ষার্থীর জীবন ঝড়ে গিয়েছে। গত এক দশকেই ক্যাম্পাসে হয়েছে অন্তত দুই ডজন খুন।

বক্তারা বলেন, প্রায় প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে রয়েছে এক বা একাধিক খুনের ঘটনা। বিগত সময়ে ছাত্রদল-শিবির ক্যাম্পাস গুলোতে সন্ত্রাস, নির্যাতনের যে ধারা শুরু করেছে, এই সময়ে এসে ছাত্রলীগও সেই ধারাবাহিকতা বজায় রেখেছে। বিশ্ববিদ্যালয়ের হলে হলে রয়েছে টর্চার সেল। টর্চার সেল গুলোতে শিক্ষার্থীদের নির্যাতন ও ভয় দেখিয়ে ভিন্নময় দমনের এক দখলদারি সংস্কৃতি চালু করেছে বিভিন্ন সময়ের সরকারদলীয় ছাত্র সংগঠন সমূহ। ভিন্নমত দমনে খুনের পথ ধরতেও দ্বিধা করেনি তারা।

বক্তারা আরও বলেন, আবরার সহ সকল হত্যাকান্ডের বিচার,ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল এবং লুটপাট ও দুর্নীতির বিচার না করলে দেশের সকল ছাত্র সমাজকে নিয়া আন্দোলন গড়ে তুলবে ছাত্র ইউনিয়ন।

বক্তারা বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের নিন্দা ও জানান ।


এখানে শেয়ার বোতাম