মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

শ্রীমঙ্গলে ছুটির দাবিতে চা শ্রমিকদের মানববন্ধন

এখানে শেয়ার বোতাম
  • 111
    Shares

অধিকার ডেস্ক:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগানে ছুটি ঘোষণার দাবিতে কর্মবিরতি ও মানববন্ধন করেছে রাজঘাট চা বাগানের শ্রমিকরা। সোমবার সকাল ৮টা থেকে ১০ পর্যন্ত উপজেলার রাজঘাট চা বাগানের চৌমোহনায় এই কর্মবিরতী ও মানবন্ধন করা হয়।

রাজঘাট ইউনিয়নের ইউপি সদস্য ও চা শ্রমিক নেতা সুমন কুমার তাঁতী বলেন, রাজঘাট চা বাগানের নারী চা শ্রমিক সুফলা তাঁতী বলেন, আমাদের প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা কিছুই পাওয়া যায়নি। সাবান, মাস্ক ইত্যাদি আমাদের প্রয়োজন।

বাগান থেকে আমাদের তেমন কোন সুরক্ষা ব্যবস্থা দেয়া হয় নি। সবাই বলছে বার বার হাত ধোতে, মাস্ক ব্যবহার করতে। আমরা চা শ্রমিকরা এগুলো কিভাবে কিনবে। সারাদেশে যখন করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সংক্রামন রোধে ঘরে থাকতে বলা হচ্ছে সেখানে আমাদের চা শ্রমিকদের মাঠে ঘাটে কাজ করতে পাঠানো হচ্ছে যদি করোনা ভাইরাস চা বাগানে ছড়ায় তাহলে ভয়ংকর রুপ নিবে। এখনই সময় চা বাগানের সবাইকে ঘর থেকে বের হতে না দেয়া।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের রাজাঘাট বাগান পঞ্চায়েত সভাপতি পলাশ কুমার তাঁতী বলেন, আমরা বাগান কর্তৃপক্ষকে বার বার বলার পরও ছুটি ও সুরক্ষা সরঞ্জাম কিছুই পাচ্ছি না। আজ (সোমবার) রাজঘাট চা বাগানে আমরা দুই ঘন্টা কর্মবিরতী পালন করেছি। এই সময় শ্রমিকরা কাজে না গিয়ে রাজঘাট চৌমুহনা পয়েন্টে অবস্থান নিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে রাজঘাট চা বাগানের ব্যবস্থাপক এর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি ধরেন নি।


এখানে শেয়ার বোতাম
  • 111
    Shares