মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

শ্রমিক হত্যা মেনে নেওয়া যায় না: মান্না

এখানে শেয়ার বোতাম
  • 314
    Shares

অধিকার ডেস্ক:: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারের হাতে মানুষের জীবন নিরাপদ নয়, দেশ নিরাপদ নয়। উন্নয়ন উন্নয়ন করে মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে সরকার; কিন্তু জনগণ ফুঁসে উঠছে। নিরীহ শ্রমিকরা তাদের ন্যায্য দাবি জানাতে গিয়ে স্বাধীন দেশে গুলি খেয়ে মরবে, স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

শনিবার এক বিবৃতিতে মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন। চট্টগ্রামের বাঁশখালীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষে হতাহতের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন তিনি।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে কর্তৃপক্ষের কাছে পাওনা বেতনসহ অন্যান্য দাবি পেশ করতে চেয়েছিলেন শ্রমিকরা। সেখানে পুলিশ নির্বিচারে গুলি চালিয়ে তাজা প্রাণ কেড়ে নিল। এ ঘটনার পর সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই।

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার জনগণের কোনো দাবি মানবে না; কেবল অত্যাচার-নিপীড়ন চালাবে, গুলি করে মানুষ মারবে- তা হতে দেওয়া হবে না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। অবিলম্বে শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে।

 


এখানে শেয়ার বোতাম
  • 314
    Shares