সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক আজম খসরু

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জাতীয় শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুল হক মন্টু এবং সাধারণ সম্পাদক হয়েছেন কে এম আজম খসরু। এ ছাড়া কার্যকরী সভাপতি হয়েছেন মোল্লা আবুল কালাম আজাদ।

আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শ্রমিক লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সভাপতি, সাধারণ সম্পাদক ও কার্যকরী সভাপতির নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ফজলুল হক মন্টু আগের কমিটির কার্যকরী সভাপতি ছিলেন। আজম খসরু ছিলেন প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং আবুল কালাম আজাদ সহসভাপতি ছিলেন।

এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে সাতজন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জন নাম প্রস্তাব করা হয়।
সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রার্থীদের নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতারা সমঝোতা বৈঠকে কোনো সিদ্ধান্ত না আসায় আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সভাপতি-সাধারণ সম্পাদক এবং কার্যকরী সভাপতি নির্বাচিত করা হয়েছে বলে জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের নাম এসেছে তাদের নিয়ে আমরা সমঝোতায় বসেছিলাম সমঝোতায় কোনো ধরনের সিদ্ধান্ত না আসায় সবাই মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ওপর দায়িত্ব দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শ্রমিকলীগের তিনজনের নাম বলেছেন। আশা করি আপনারা এই কমিটি নিয়ে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখবেন।’

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সামনে মন্টু বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে শ্রমিকলীগের সভাপতি পদে দায়িত্ব দিয়েছেন আমি সৎ এবং নিষ্ঠার সঙ্গে আমার দায়িত্ব পালন করব।’

নব নির্বাচিত সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, ‘সারাদেশে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখব। আমরা কাজ করে যাব। মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস অক্ষুন্ন রাখবে।’

প্রায় আট বছর পর শ্রমিক লীগের ওই সম্মেলন অনুষ্ঠিত হলো। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালে। ওই সম্মেলনে সভাপতি হন শুকুর মাহমুদ, সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সিরাজুল ইসলাম। তিন বছরের কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় আট বছর।


এখানে শেয়ার বোতাম