মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

শ্রমিক নেতা রুহুল আমিনসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে খুলনায় বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম
  • 102
    Shares

খুলনা প্রতিনিধি:: শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য -এর উদ্যেগে “কালো আইন ডিজিটাল নিরপত্তা আইন বাতিল ও পটকল রক্ষা আন্দোলনের শ্রমিক নেতা রুহুল আমিন, কার্টুনিস্ট কিশোর ও সাত ছাত্র নেতার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রেসক্লাব চত্তরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে, শহরে বিক্ষোভ মিছিল ও কোর্ট চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

পাটকল রক্ষা আন্দোলনের নেতা শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন, কার্টুনিস্ট কিশোর ও সাত ছাত্র নেতার নিঃশর্ত মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে – সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত খুলনা প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসুচি শেষে খুলনা কোর্ট অভিমুখি বিক্ষোভ মিছিল হয়ে কোর্ট চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলের শুরুতে পুলিশের গাড়ি আড় করিয়ে রাস্তা বন্ধ করে বাধা দেওয়া হয় তবে শ্রমিক-ছাত্রের তীব্র প্রতিরোধের মুখে সরে যেতে বাধ্য হয়। পরবর্তীতে বিক্ষোভ মিছিল নিয়ে কোর্টে ঢুকতে গেলে মিছিল পুনরায় পুলিশের বাধার মুখেপরে। শেষ পর্যন্ত রুহুল আমিনকে কোর্টে হাজির করা আগ পর্যন্ত তার মুক্তির দাবিতে স্লোগান-বিক্ষোভ সমাবেশ চলতে থাকে কোর্ট চত্ত্বরেই।

বক্তরা দাবি করেন- ফেসবুক স্ট্যাটাস বা আর যা অভিযোগ সবই অজুহাত, মুলত রুহুল আমিন গত বছর কয়েক যাবৎ সারা দেশের পাটকল ও চিনিকলের শ্রমিকদের ঐক্যবদ্ধ করে চলেছেন এবং আন্দোলন কে যেভাবে তুঙ্গে নিয়ে এসেছেন সেটাই সরকারের মুল আক্রোশ এর কারণ।

শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যে’র নেতা আলমগীর কবিরের সঞ্চলানায় বক্তব্য রাখেন- গনতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, জাতীয় মুক্তি কাউন্সিলের খুলনা জেলা সভাপতি হুমায়ুন কবির, বাংলাদেশ লেখক শিবির খুলনা জেলার সাধারন সম্পাদক বরকত আলি, চলচিত্র নির্মাতা মিহির কান্তি মন্ডল, শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য’র শ্রমিক নেতা আলমগীর হোসেন, মোশাররফ হোসেন, মাতঙ্গী নাট্য দলের এইচ আর, জয়ন্ত, তানিম আমিন, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিক নাসিমা আক্তার, খুলনা-যশোর অঞ্চলের অস্থায়ী-বদলি-দৈনিক ভিত্তিক শ্রমিক সমন্বয়ক কমিটির যুগ্ন আহ্বাবায়ক সামস শ্যামল, ইকলাস আলি, প্লাটিনাম জুটমিলের শহিদুল, স্টার জুটমিলের ওলিয়ার রহমান, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সদস্য সুমায়া রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের খুলনা জেলা আহ্বায়ক আল-আমিন শেখসহ বক্তব্যে রাখেন স্থানীয় নাগরিক নেতৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম
  • 102
    Shares