বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

শ্রমিক নেতা রুহুল আমিনকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নেওয়ার অভিযোগ

এখানে শেয়ার বোতাম
  • 157
    Shares

নিজস্ব প্রতিবেদক:: কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদ এর মৃত্যুর প্রতিবাদে সংসদ অভিমুখি লাশের মিছিলের পোষ্ট ফেসবুকে দেওয়ায় কারণে সাদা পোশাকে এসে ডিবি-পুলিশ অভিযান চালিয়ে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক ও কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম (বাসদ-মার্কসবাদী) এর সদস্য রুহুল আমিন কে তুলে নেওয়ার অভিযোগ।

শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য আহ্ববায়ক কমিটির সদস্য নিয়াজ মুর্শিদ দোলন এই তথ্য জানিয়ে বলেন, গতকাল শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি রাত ১০ টার দিকে ডিবির একটি টিম এবং খুলনা নর্থ পুলিশ ডিসি, এসি, ও স্থানীয় খালিশপুর থানার ওসি সহ পুলিশের একটা টিম যৌথভাবে বাসায় অভিযান চালিয়ে শ্রমিক নেতা রুহুল আমিন ও আমাকে বাসা থেকে তুলে নিয়ে যায়।

দোলন জানান, এ সময় রাষ্ট্রায়ত্ত পাটকল রাষ্ট্রীয় উদ্যেগে চালু এবং বদলি, অস্থায়ী, দৈনিক ভিত্তিক, শ্রমিক হাজিরায় কর্মচারীদের বকেয়া পাওনার দাবিতে খুলনা খালিশপুরে অনুষ্ঠিত শ্রমিক জনসভা শেষ করে এসে রুহুল আমিন শ্রমিক রাজনীতি প্রসঙ্গে একটি অনলাইন লাইভ প্রোগ্রামে ছিলেন।

বাসার অন্য চারজন কেও রাস্তায় বের করে নিয়ে আসে তবে সঙ্গে আনে নাই। বার বার জিজ্ঞাসা করা সত্ত্বেও আইনশৃঙ্খলা বাহিনী কোন রকম ওয়ারেন্ট বা কারন দর্শায় নাই। পরবর্তীতে নিয়াজ মুর্শিদকে রাত ১২/১২ঃ৩০ দিকে ছেড়ে দেওয়া হয়। তবে রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদের কথা বলে আটক রাখা হয়েছে।

এদিকে শ্রমিক নেতা রুহুল আমিনকে আটক রাখার প্রতিবাদে আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারি সকালে খুলনা ডিসি অফিস চত্বরে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা।


এখানে শেয়ার বোতাম
  • 157
    Shares