মঙ্গলবার, ডিসেম্বর ১

শ্রমিকদের সংকট সমাধানে নারায়ণগঞ্জে বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: নারায়ণগঞ্জের ফতুল্লার কায়েমপুর এলাকার ফকির নীটওয়ার লিমিটেড এর শ্রমিকদের সংকট সমাধানের দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

সোমবার (২৭ জুলাই) সকাল ১১ টায় চাষাড়া শহীদ মিনারে এই বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রিয় কমিটির নেতা দুলাল সাহা, জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক দিলীপ কুমার দাস, কাঠেরপুল-শিবু মার্কেট আঞ্চলিক কমিটির নেতা মোঃ মোস্তাকিম, ফকির নীটের শ্রমিক মনোয়ার হোসেন ও সানোয়ারা বেগম প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গার্মেন্টস মালিকরা করোনা সংকট মোকাবেলায় একের পর এক রাষ্ট্রিয় সুবিধা নিচ্ছে কিন্তু শ্রমিকদেরকে তারা কোন সুবিধা দিচ্ছে না। বরং সংকটের সুযোগ নিয়ে একের পর এক শ্রমিক স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। গণহারে ছাঁটাই-বরখাস্ত করে শ্রমিকদের চরম বিপদে ফেলে দিচ্ছে। ফকির নীটের মালিক কারখানায় বিশৃঙ্খলা সৃষ্টি করে শ্রমিকের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলে একদিকে তাদের নামে মামলা দিয়ে পুলিশী হয়রানি করছে অন্যদিকে ছাঁটাই-বরখাস্ত করে শ্রমিকদের চাকরির আইনি পাওনা থেকে বঞ্চিত করার অপচেষ্টা চালিয়েছে।

মালিকের এই অমানবিক ঘৃণ্য প্রবণতার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে শ্রমিকদের চাকরিতে পূর্নবহাল করতে হবে নয়তো শ্রম আইন অনুযায়ী সর্বোচ্চ আইনি পাওনা পরিশোধ করতে হবে। অন্যথায় নেতৃবৃন্দ চলমান আন্দোলন আরো তীব্রতর করে দাবি আদায় করার হুঁশিয়ারি দেন।


এখানে শেয়ার বোতাম