শুক্রবার, মে ১৪
শীর্ষ সংবাদ

শিশু আমেনা ও সিনহা ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ছাত্র ফ্রন্ট ও মহিলা ফোরামের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: রাজধানীর কদমতলীতে শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচার এবং ধর্ষক ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আলাদা ভাবে বিবৃতি দিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয় এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এক যুক্ত বিবৃতিতে রাজধানীর কদমতলীতে শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচার এবং ধর্ষক ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

অপর এক যুক্ত বিবৃতিতে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক শম্পা বসু রাজধানীর কদমতলীতে শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচার এবং ধর্ষক ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী, ভূক্তভোগী আমেনার মা ওমানে নারীশ্রমিক হিসেবে কর্মরত। বাবা রাতে নাইট ডিউটিতে ছিল। গত ৮ ফেব্রুয়ারি বড় বোন গ্রামের বাড়িতে যাওয়ায় বান্ধবী সিনহাকে ডেকে নিয়ে রাতে বাসায় ছিল। রাত ১১ টার দিকে তিনজন লোক ঐ বাসায় ঢুকে তাদের হাত পা বেঁধে গণধর্ষণ করে। মামলা করার পরে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে নারীদের নিরাপত্তা বলতে কিছু নেই। ঘর-বাড়ি, রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান-কর্মক্ষেত্র সর্বত্র নারীরা নির্যাতনের শিকার হচ্ছে। কিন্তু কোন ক্ষেত্রেই উল্লেখযোগ্য কোন বিচার লক্ষ্য করা যায় না। বিচারহীনতার রেওয়াজ, আইনের দীর্ঘসূত্রিতা, নারীর প্রতি সমাজের অধস্তন দৃষ্টিভঙ্গী, মাদক-পর্নোগ্রাফির বিস্তার নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যাকে প্রায় মহামারী পর্যায়ে নিয়ে এসেছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ধর্ষক-সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।


এখানে শেয়ার বোতাম