বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

‘শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার’: মধ্যরাতে ৩ শিক্ষক গ্রেপ্তার

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে স্যোশাল মিডিয়া ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে চাঁদপুর সদরের ফরক্কাবাদ ডিগ্রি কলেজের দুই শিক্ষকসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার মধ্যরাতে কলেজ ক্যাম্পাসে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের আইসিটি শিক্ষক নোমান সিদ্দিকী (৩৫), ইসলামী ইতিহাসের শিক্ষক জাহাঙ্গীর আলম (৪০) ও ফরক্কাবাদ আলিম মাদ্রাসার শিক্ষক আনিসুর রহমান (৩৮)।

সোমবার দুপুরে চাঁদপুর মডেল থানায় প্রেস ব্রিফিং এর মাধ্যমে এসব তথ্য জানান অতিরিক্ত পুািলশ সুপার মো. জাহেদ পারভেজ চৌধুরী।

মডেল থানার ওসি নাসিম উদ্দিন বলেন, ওই তিন শিক্ষক বিভিন্ন সময়ে ‘আয়েশা খন্দকার’ এবং ‘জয় আহমেদ’ নামের দুটি ফেসবুক আইডির মাধ্যমে চাঁদপুর-৩ আসনের সাংসদ ও শিক্ষামন্ত্রী দীপু মনি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হান্নান মিজিসহ বিভিন্ন রাজনৈতিক নেতার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছিল।

এই ঘটনায় গত ২৭ এপ্রিল মডেল থানায় অভিযোগ দায়ের করেন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.হান্নান মিজি।

অভিযোগের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রেজাউল করিম তাদের বিরুদ্ধে তদন্ত করে অভিযোগ দাখিল করলে আদালত গ্রেপ্তারী পরোনায়া জারি করেন। গত রবিবার মধ্যরাতে কলেজ ক্যাম্পাসে অভিযান চালিয়ে আইসিটি বিভাগ থেকে ওই তিন শিক্ষককে আটক করা হয়।

অভিযোগ দায়েরকারী ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.হান্নান মিজি বলেন, অভিযুক্ত তিনজনই স্থানীয় আওয়ামী লীগের সাথে জড়িত। এদের মধ্যে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং নোমান সিদ্দিকী সদস্য। এছাড়া এবিএম আনিসুর রহমান ও নোমান সিদ্দিকী আপন দুই ভাই।

অতিরিক্ত পুািলশ সুপার মো. জাহেদ পারভেজ চৌধুরী বলেন, এই ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেফতারকৃত শিক্ষকদের বিরুদ্ধে আদালতে রিমান্ড আবেদন করা হবে বলে জানান তিনি।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সদস্য ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাসান খান বলেন, আমার কলেজের শিক্ষকদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা আমার জানা নেই। তবে শুনেছি পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।


এখানে শেয়ার বোতাম