মঙ্গলবার, ডিসেম্বর ১

শিক্ষাঙ্গনে নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী : ছাত্র মিশন

এখানে শেয়ার বোতাম

শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দলকানা ছাত্র-শিক্ষক রাজনীতির কারণে শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও নৈরাজ্য বাসা বেঁধেছে। ছাত্র সমাজকে ক্ষমতায় টিকে থাকার হাতিয়ার হিসেবে ব্যবহার করায় শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই।

শুক্রবার (০৬ ডিসেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত ‘সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত নিরাপদ ক্যাম্পাস চাই’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ডা. ইরান বলেন, আদর্শহীন ক্ষমতা কেন্দ্রিক ছাত্র রাজনীতি ছাত্র সমাজের জন্য আর্শিবাদ না হয়ে অভিশাপে পরিণত হয়েছে। শিক্ষা জাতির মেরুদণ্ড হলেও আজ শিক্ষার মেরুদণ্ড ভেঙে পড়েছে। সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে শিক্ষাখাত আজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সরকার গণতন্ত্রকে হত্যা করে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে। ছাত্র সমাজের ন্যায্য দাবি আদায়ে ছাত্র মিশনের নেতাকর্মীদের যোগ্যতা ও মেধার বিকাশ ঘটাতে হবে। তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক কর্মকাণ্ড নিয়ে ছাত্রদের কল্যাণে কাজ করতে হবে।

ছাত্র মিশনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো. মিলনের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য রাখেন- যুব মিশনের সদস্য সচিব মো. সৈকত চৌধুরী, ছাত্র মিশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক রাহেল হাসান আনোয়ার, সহ-সাংগঠনিক সম্পাদক মো. সাব্বির আহমেদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত, প্রকাশনা সম্পাদক মামুন অর রশীদ প্রমুখ।


এখানে শেয়ার বোতাম