রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

শিক্ষক ফোরামের সিলেট বিভাগীয় অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তন বাতিল করে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবীতে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম ও কলেজ শিক্ষক পরিষদ, সিলেট এর উদ্যোগে বিভাগীয় অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর শুক্রবার বেলা ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ অবস্থান কর্মসূচী পালন করা হয়।

সংগঠনের সুনামগঞ্জ উপজেলা সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি মোদাচ্ছির আলমের সভাপতিত্বে উক্ত অবস্থান কমূসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল ইসলাম মাসুদ।

জেলার সাংগঠনিক সম্পাদক এম. এ. মতিন, আব্দুল বাছিত, সাজু সরকার ও আইন বিষয়ক সম্পাদক কাওসার উদ্দিনের এর যৌথ পরিচালনায় সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিলেট জেলার সমন্বয়ক ও অবস্থান কর্মসূচী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জ্যোতিষ মজুমদার।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. রফিকুর ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মতিউর রহমান দুলাল, কেন্দ্রীয় যোগাযোগ ও প্রকাশনা সম্পাদক মো. গোলাম সাদেক, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামরুল হাসান, সিলেট বিভাগীয় সমন্বয়কারী ও কেন্দ্রীয় সহ সভাপতি বিপ্লব কান্তি দাস, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর চৌধুরী, কেন্দ্রীয় সহ সভাপতি সাজিদ মিয়া, মো. জালাল উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ শওকতুজ্জামান, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, যুগ্ম প্রচার সম্পাদক আব্দুল মান্নান ভুইয়া, কেন্দ্রীয় সদস্য কালীপদ দাস, সুচিত্রা চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা সভাপতি রাশেদা বেগম, সাংগঠনিক সম্পাদক মো. সাব্বির আহমদ, সিলেট মহানগর শাখার সভাপতি বাহার উদ্দিন আকন্দ, সিলেট জেলা সহ সভাপতি মুয়ীনুল ইসলাম প্রমুখ।

এছাড়া বিভাগের বিভিন্ন জেলা উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা এমপিওভুক্ত শিক্ষকদের বেতন থেকে অবসর ও কল্যাণ বোর্ডের নামে মোট ১০% বেতন কর্তন বাতিল করে পেনশন প্রদানের দাবী জানান। এমপিওভুক্ত শিক্ষকদের পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, উৎসব বোনাস, বদলি, উচ্চতর স্কেল ও পদোন্নতী প্রদানের দাবী জানান। তারা শিক্ষাব্যবস্থায় সকল বৈষম্য দূর করে অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের জোর দাবী জানান।


এখানে শেয়ার বোতাম