সোমবার ‚ ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৬ই জুলাই, ২০২০ ইং ‚ সকাল ৭:২০

Home নগর শিক্ষক ফোরামের সিলেট বিভাগীয় অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত

শিক্ষক ফোরামের সিলেট বিভাগীয় অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত

অধিকার ডেস্ক :: এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তন বাতিল করে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবীতে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম ও কলেজ শিক্ষক পরিষদ, সিলেট এর উদ্যোগে বিভাগীয় অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর শুক্রবার বেলা ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ অবস্থান কর্মসূচী পালন করা হয়।

সংগঠনের সুনামগঞ্জ উপজেলা সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি মোদাচ্ছির আলমের সভাপতিত্বে উক্ত অবস্থান কমূসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল ইসলাম মাসুদ।

জেলার সাংগঠনিক সম্পাদক এম. এ. মতিন, আব্দুল বাছিত, সাজু সরকার ও আইন বিষয়ক সম্পাদক কাওসার উদ্দিনের এর যৌথ পরিচালনায় সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিলেট জেলার সমন্বয়ক ও অবস্থান কর্মসূচী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জ্যোতিষ মজুমদার।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. রফিকুর ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মতিউর রহমান দুলাল, কেন্দ্রীয় যোগাযোগ ও প্রকাশনা সম্পাদক মো. গোলাম সাদেক, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামরুল হাসান, সিলেট বিভাগীয় সমন্বয়কারী ও কেন্দ্রীয় সহ সভাপতি বিপ্লব কান্তি দাস, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর চৌধুরী, কেন্দ্রীয় সহ সভাপতি সাজিদ মিয়া, মো. জালাল উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ শওকতুজ্জামান, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, যুগ্ম প্রচার সম্পাদক আব্দুল মান্নান ভুইয়া, কেন্দ্রীয় সদস্য কালীপদ দাস, সুচিত্রা চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা সভাপতি রাশেদা বেগম, সাংগঠনিক সম্পাদক মো. সাব্বির আহমদ, সিলেট মহানগর শাখার সভাপতি বাহার উদ্দিন আকন্দ, সিলেট জেলা সহ সভাপতি মুয়ীনুল ইসলাম প্রমুখ।

এছাড়া বিভাগের বিভিন্ন জেলা উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা এমপিওভুক্ত শিক্ষকদের বেতন থেকে অবসর ও কল্যাণ বোর্ডের নামে মোট ১০% বেতন কর্তন বাতিল করে পেনশন প্রদানের দাবী জানান। এমপিওভুক্ত শিক্ষকদের পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, উৎসব বোনাস, বদলি, উচ্চতর স্কেল ও পদোন্নতী প্রদানের দাবী জানান। তারা শিক্ষাব্যবস্থায় সকল বৈষম্য দূর করে অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের জোর দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

অনলাইন ক্লাস: ৭দফা দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি

ঢাবি প্রতিনিধি:: অনলাইনে ক্লাস শুরুর আগে সকল শিক্ষার্থীর ক্লাসে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করে সুষ্ঠুভাবে ক্লাস পরিচালনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্যকে সাত...

পাটশিল্প সৎকারের পথ থেকে সরে আসার দাবি জাসদের

অধিকার ডেস্ক:: ‘নিজ হাতে গলা টিপে পাটশিল্পকে মেরে ফেলা এবং সৎকারের আয়োজন থেকে ফিরে আসার জন্য প্রধানমন্ত্রীর প্রতি’—আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের...

স্প্যানিশ লা লিগায় জয় পেল রিয়াল মাদ্রিদ

অধিকার ডেস্ক:: করোনায় লিগ বন্ধ হওয়ার আগে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পেছনে ছিল রিয়াল। খেলা মাঠে গড়ানোর পর বার্সা তিন ম্যাচ ড্র...

ইকামার মেয়াদ তিন মাস বাড়াল সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক :: সকল প্রবাসীদের ইকামার মেয়াদ তিন মাস বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব। সৌদি আরবে অবস্থানরত বা বর্তমানে...
Shares