রবিবার, এপ্রিল ১১
শীর্ষ সংবাদ

শিক্ষকরা কর্মবিরতিতে, রাস্তা অবরোধে শিক্ষার্থীরা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: দ্বিতীয় শিফটের সম্মানী হ্রাসের প্রতিবাদে এবং ১৯ মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে সাতক্ষীরায় পলিটেকনিক কলেজের শিক্ষকরা কর্মবিরতি শুরু করেছেন। কেন্দ্রীয় শিক্ষক সমিতির ঘোষিত কর্মসূচি অনুযায়ী শিক্ষকরা এ কর্মবিরতি শুরু করেন।

এদিকে শিক্ষকদের ক্লাসে ফেরাতে রাস্তায় অবস্থান করে অবরোধ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০টা থেকে কর্মবিরতি শুরু করেন শিক্ষকরা। এর পরপরই রাস্তায় অবস্থান নেন শিক্ষার্থীরা।

সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট কলেজের অধ্যক্ষ মাকসুদুর রহমান জানান, দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদ ও বকেয়া বেতন-ভাতার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরায় কর্মবিরতি শুরু করা হয়েছে। এর সমাধান না হলে আগামীকাল (বুধবার) অবস্থান ধর্মঘটসহ লাগাতার কর্মসূচি পালন করা হবে।

এদিকে, শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহার করে ক্লাসে ফিরে আসার দাবিতে সাতক্ষীরা-যশোর মহাসড়কে কলেজের সামনে তিন ঘণ্টা সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করে বলেন, শিক্ষকদের দাবির প্রতি শ্রদ্ধা রেখেই আমরা কর্মবিরতি প্রত্যাহারের দাবি জানাচ্ছি। তারা ক্লাস না নিলে আমাদের লেখাপড়ার ক্ষতি হবে।

শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ওসমান গনি, বোরহান মণ্ডল, সোহান হোসেন, রাকিব কবির প্রমুখ।


এখানে শেয়ার বোতাম