রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

শাহজালাল বিমানবন্দরে সৌদি এয়ারলাইনসের উড়োজাহাজের জরুরি অবতরণ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সোমবার সন্ধ্যায় সৌদি এয়ারলাইনসের একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। উড়োজাহাজটিতে ৩১৫ জন আরোহী ছিলেন। এটি চীনের গুয়াংজু থেকে সৌদি আরবের রিয়াদে যাচ্ছিল।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, সৌদি এয়ারলাইনসের এসভি ৮৮৫ ফ্লাইটের একটি ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় এটি জরুরি অবতরণ করে। তবে যাত্রীরা সবাই নিরাপদ ও সুস্থ আছেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ফ্লাইটটি সাধারণত মিয়ানমার থেকে চট্টগ্রাম দিয়ে বাংলাদেশের আকাশসীমায় প্রবেশ করে। এরপর সুন্দরবনের ওপর দিয়ে কলকাতা হয়ে নির্দিষ্ট গন্তব্যের দিকে চলে যায়। বাংলাদেশের সীমানায় আসার আগে ইয়াঙ্গুন বিমানবন্দর থেকে শাহজালাল বিমানবন্দরে বার্তা পাঠানো হয়, ড্রিমলাইনার ৭৮৭-৯ মডেলের এই উড়োজাহাজের ডান ইঞ্জিনের সমস্যা দেখা দিয়েছে। এরপরই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। জরুরি অবতরণের পর সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত আরোহীরা সবাই উড়োজাহাজের ভেতরে ছিলেন। ত্রুটি মেরামত না হলে বিমানে থাকা আরোহীদের সৌদি এয়ারলাইনস কর্তৃপক্ষ অন্য কোনো ফ্লাইটে করে রিয়াদ নিয়ে যেতে পারে, নয়তো ঢাকার কোনো হোটেলে নিয়ে যেতে পারে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র স্টেশন এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান বলেন, সৌদি এয়ারলাইনসের উড়োজাহাজটি ঢাকায় জরুরি অবতরণ করবে—সোমবার বিকেল সোয়া পাঁচটার দিকে শাহজালাল বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারে এমন বার্তা পাঠানো হয়। এর ১০ মিনিট পর বিকেল ৫টা ২৫ মিনিটে চট্টগ্রাম দিয়ে বাংলাদেশ সীমানায় আসে উড়োজাহাজটি। প্রায় পৌনে এক ঘণ্টা পর সন্ধ্যা ৬টা ০৯ মিনিটে ঢাকায় জরুরি অবতরণ করে। উড়োজাহাজটির ৩১৫ আরোহীর মধ্যে যাত্রী রয়েছেন ২৯৯ জন। বাকি ১৬ জন ক্রু। সৌদি এয়ারলাইনসের কর্মকর্তারা বিমানবন্দরে আছেন।


এখানে শেয়ার বোতাম