রবিবার, জানুয়ারি ১৭

শাবির ভর্তি পরীক্ষার্থীদের জন্য সিলেট চেম্বার ২০ টি বাস দিচ্ছে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। শিক্ষার্থীদের যাতায়াত ভোগান্তি কমাতে নগরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ২০টি বাস দিয়ে পরিবহন সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ ২৪ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব।

জানা গেছে, নগরের বিভিন্ন স্থান থেকে ২০টি বাস শিক্ষার্থীদের পরিবহন করবে। এরমধ্যে ১০টি বাস দক্ষিণ সুরমার কদমতলী বাস টার্মিনাল ও সিলেট রেলওয়ে স্টেশন থেকে, ৫টি বাস রিকাবীবাজার পয়েন্ট থেকে, নগরের সোবহানীঘাট, জেলরোড, আম্বরখানা পয়েন্ট, কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে, জিন্দাবাজার পানসি রেস্টুরেন্টের সামনে একটি করে বাস থামবে। বাসগুলো এসব স্থান থেকে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে শাবিপ্রবিতে গিয়ে থাকবে।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, ‘গত বছর শাহজালাল বিশ^বিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা যাতায়াত করতে সীমাহীন ভোগান্তি পোহান। বিষয়টি আমাদের খুব ব্যথিত করেছে। এ বছর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ আমাদের বিষয়টি জানালে আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের যাতায়াতের সুবিধার্থে ২০টি বাস বরাদ্দ দিয়েছি।’ আরো বেশি সংখ্যক বাস বরাদ্দ দেওয়ার ইচ্ছা ছিল জানিয়ে তিনি বলেন, ‘সামগ্রিজ যানজট সামলানোর সুবিধার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এর বেশি বাস সরবরাহ না করার অনুরোধ করা হয়েছে।’ সকালে এ সেবা পাওয়া গেলেও বিকেলে জনস্রোত ও যানজটের বিষয় বিবেচনায় এ সেবা থাকবে না জানিয়ে তিনি বলেন, নগরের গুরুত্বপূর্ণ স্থান ও পয়েন্টে পরীক্ষার্থীদের নির্দেশনা সম্বলিত ব্যানার এবং চেম্বারের পক্ষ থেকে স্বেচ্ছাসেবকদের রাখা হবে।’

প্রসঙ্গত, গত বছরের ভর্তি পরীক্ষার সময় সিএনজি চালকদের মাত্রাতিরিক্ত ভাড়া দাবি ও চাহিদার তুলনায় যানবাহনের অপ্রতুলতার কারণে ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থী ও অভিভাবকেরা।


এখানে শেয়ার বোতাম