মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

শান্তির বার্তা নিয়ে কাশ্মীর যাবেন জাভেদ মিয়াঁদাদ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে জানিয়েছেন, তারা থাকবেন ৮০ লাখ কাশ্মীরির পাশে। ভারতীয় নৃশংসতার হাত থেকে কাশ্মীরিদের রক্ষা করতে যতদূর প্রয়োজন ততদূর যাবে পাকিস্তান। সারা পৃথিবী না থাকলেও পাকিস্তান কাশ্মীরির পাশেই থাকবে বলে জানান ইমরান।

বর্তমান প্রধানমন্ত্রী এবং সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরানের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদ। তিনিও সাফ জানিয়ে দিয়েছেন, কাশ্মীরিদের পাশে থাকার কথা। মিয়াঁদাদের দাবি কাশ্মীরের জন্য শান্তি।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুঁইটারে এ বিষয়ক একটি পূর্ণাঙ্গ ভিডিও বার্তা প্রকাশ করেন মিয়াঁদাদ। যেখানে তিনি শান্তির বার্তা নিয়ে কাশ্মীর যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। একইসঙ্গে আগ্রহী মানুষদের তার সঙ্গী হওয়ার জন্যেও আমন্ত্রণ জানান।

প্রায় আড়াই মিনিটের ভিডিওতে অনেক কথার ভিড়ে মিয়াঁদাদ বলেন, ‘শান্তির বার্তা নিয়ে আমি কাশ্মীর সীমান্তে যাব। এ ব্যাপারে দেশের শীর্ষস্থানীয় মানুষদের সঙ্গে, বোর্ডের শীর্ষকর্তা এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলব। কাশ্মীর গিয়ে শান্তির বার্তা দিতে আমি প্রত্যেকের সঙ্গে কথা বলব। আমার হাতে থাকবে শান্তির পতাকা। আমার সঙ্গে অন্যরাও যোগ দিতে পারেন। ওখানে গিয়ে কাশ্মীরের সাধারণ মানুষের সঙ্গে কথা বলব।’

এদিকে ইমরান-মিয়াঁদাদসহ পাকিস্তানিদের উস্কানিমূলক কথাবার্তাকে গুরুত্ব দিতে চান না কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক৷ মিয়াঁদাদের শান্তির বার্তা নিয়ে আসা প্রসঙ্গে তিনি বলেন, ‘যেই আসুক, আমাদের কিছু এসে যায় না। আমরা জানি, আমরা কী করছি। মূল ঘটনার ৩-৪ দিন পর থেকেই কাশ্মীরের জনজীবন স্বাভাবিক হয়ে গেছে৷ আমরা কাশ্মীরিদের পরিচয় ও সংস্কৃতিতে গুরুত্ব দিয়ে ওদের কাজ ও জমি রক্ষা করব।’


এখানে শেয়ার বোতাম