শনিবার, মার্চ ৬
শীর্ষ সংবাদ

শহীদ সঞ্জয় তলাপাত্রের হত্যাকারীদের বিচার দাবি ছাত্র ইউনিয়নের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েল চারুকলা অনুষদের শিক্ষার্থী এবং ছাত্র ইউনিয়ন নেতা সঞ্জয় তলাপাত্রের ২১তম মৃত্যুবাষির্কীতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ। শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে শহীদ সঞ্জয় স্মরণে কিছুক্ষণ নিরবতা পালন করেন তারা।

১৯৯৮ সালের ২০ আগস্ট স্বাধীনতাবিরোধী জামাত-শিবির চক্রের হাতে নির্মমভাবে আহত হয়ে ২২ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন তিনি। তৎকালীন সময়ে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে চট্টগ্রাম বিশবিদ্যালয়ে সর্বদলীয় ছাত্র ঐক্যের আন্দোলন চলছিল।

নেতৃবৃন্দ বলেন, সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলন নৎসাত করতে ইসলামী ছাত্র শিবির সঞ্জয় তলাপাত্রকে হত্যা করে।

ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ সঞ্জয় তলাপাত্রসহ সকল ছাত্র হত্যার বিচার দাবি করে বলেন, “বাংলাদেশের বিচারহীনতার সংস্কৃতির বহিঃপ্রকাশ, ২১ বছরেও সঞ্জয় তালাপাত্রের হত্যার বিচার না হওয়া। হত্যার বিচার না হওয়ার এখনো সাম্প্রদায়িক অপশক্তি বারবার এদেশে মাথাচাড়া দিয়ে উঠছে।”

এসময় উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, কেন্দ্রীয় সহ-সভাপতি দীপক শীল, সাংগঠনিক সম্পাক মনীষী রায়, ক্রীয়া সম্পাদক মাহির রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সভাপতি ফয়েজ উল্লাহ ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ফয়জুর মেহেদী প্রমুখ।


এখানে শেয়ার বোতাম