মঙ্গলবার, জানুয়ারি ২৬

শহীদ মিলনের প্রতি রাজনীতিকদের শ্রদ্ধা

এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares

অধিকার ডেস্ক:: ১৯৯০ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনে সন্ত্রাসীদের গুলিতে নিহত শহীদ ডা. মিলন দিবসে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। শুক্রবার (২৭ নভেম্বর) দিবসটি উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে মিলনের কবরে পুষ্পমাল্য অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, বাসদ জামান-সহ বিভিন্ন দলের কেন্দ্রীয় নেতারা।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে মিলনের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন নব্বইয়ের ডাকসুর সাবেক সভাপতি আমান উল্লাহ আমান, বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, হাবিবুন নবী সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

শহীদ ডা. মিলনের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছেশ্রদ্ধা জ্ঞাপন শেষে সাংবাদিকদের সামনে আমান উল্লাহ আমান বলেন, ‘দেশে গণতন্ত্র আজও অবরুদ্ধ, জনগণের ভোটাধিকার নেই। শহীদ ডা. মিলনের স্বপ্ন আজেও বাস্তবায়ন হয়নি। তার স্বপ্ন বাস্তবায়নে আরেকটি অভ্যুত্থানের শপথ নিতে হবে।’

শুক্রবার সকাল সাড়ে ৭টায় ঢাকা মেডিক্যাল কলেজে শহীদ ডা. মিলনের সমাধি, সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকায় শহীদ ডা. মিলনের স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জাসদ কেন্দ্রীয় কমিটি ও জাসদের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জাসদের স্থায়ী কমিটির সদস্য নাদের চৌধুরী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মিলন চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জাসদের স্থায়ী কমিটির সদস্য নাদের চৌধুরী ও সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা। বক্তারা জাসদ নেতা শহীদ ডা. শামসুল আলম খান মিলনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং ডা. মিলনের সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে সমাজ প্রগতির সংগ্রাম এগিয়ে নেওয়ার জন্য জাসদের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

শহীদ ডা. মিলনের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছেজাসদের নেতারা অভিযোগ করেন, বর্তমান সরকারের আমলেও সাম্প্রদায়িক অশুভ শক্তি আবার মাথা চাড়া দিয়ে উঠছে। এদের সমূলে উচ্ছেদ না করা পর্যন্ত ডা. মিলনের অনুসারীদের সংগ্রাম চলবেই।

পরে সকাল সাড়ে ৯টায় শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদ ডা. মিলনের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করে জাসদ, জাতীয় যুব জোট, জাতীয় কৃষক জোট, বাংলাদেশ ছাত্রলীগ। এছাড়াও ভোর ৬টায় জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ করা হয়।

শহীদ ডা. সামছুল আলম মিলন দিবস উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে সকাল ৮টায় ঢাকা মেডিক্যাল কলেজ গেটে শহীদ মিলনের সমাধিতে এবং সকাল সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সংলগ্ন মিলনের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ ও রাজেকুজ্জামান রতনসহ অনেকে।


এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares