সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

শহিদ নূর হোসেনকে কটুক্তি করায় রাঙ্গার শাস্তি দাবি করেছে প্রগতিশীল ছাত্র জোট

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: নব্বইয়ের স্বৈরাচার বিরোধী লড়াইয়ের বীর শহিদ নূর হোসেন দিবসে নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার আপত্তিকর ও বিদ্রুপাত্মক মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় প্রগতিশীল ছাত্র জোট।

প্রগতিশীল ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক আল-কাদেরী জয় প্রেস বিজ্ঞপ্তিতে জানান, “স্বৈরাচার বিরোধী লড়াইয়ের অন্যতম সৈনিক শহিদ নূর হোসেন এদেশের গনতান্ত্রিক আন্দোলনের এক বীরত্বের প্রতিক।” ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ নূর হোসেনের বুকে ও পিঠে লেখা এই শ্লোগান সেদিন আন্দোলনে ছাত্র জনতাকে সাহস যুগিয়েছিলো।

গণআন্দোলনের এই শহিদ কে নিয়ে নব্বইয়ের গণধিকৃত জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার বক্তব্য জনগণের আন্দোলনের প্রতি এক চুড়ান্ত অবজ্ঞা ও ধৃষ্টতার শামিল। এই বক্তব্যের মধ্য দিয়ে বোঝা যায় সেদিনের পরাজিত পতিত স্বৈরাচারী শক্তি আজও গণবিরোধী ও ঘৃন্য অবস্থানেই রয়েছে। তাই নূর হোসেন দিবসে শহিদ নূর হোসেনকে নিয়ে ‘ইয়াবাখোর-ফেন্সিডিলখোর’ এই জাতীয় চরিত্র হননের নতুন দুঃসাহস দেখিয়েছে। এমনকি এই জাপা নেতা নূর হোসেনের শহিদী আত্মদান নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য করার ঘৃণ্য কাজ করেছে।

নব্বই পরবর্তী সময়ে এই স্বৈরাচারি পরাজিত শক্তির সাথে ক্ষমতাসীন শাসক দলগুলোর আপোষ ও ক্ষমতাকেন্দ্রীক আঁতাতের ফলস্বরূপ মশিউর রহমান রাঙ্গা গণআন্দোলনের শহিদদের নিয়ে এমন মন্তব্য করার ধৃষ্টতা দেখাতে পেরেছে। এর দায় তারা কেউ এড়াতে পারে না।”

প্রেস বিজ্ঞপ্তিতে শহিদ নূর হোসেনের প্রতি এই কটুক্তির জন্য অবিলম্বে মশিউর রহমান রাঙ্গার শাস্তির দাবি করা হয়।


এখানে শেয়ার বোতাম