মঙ্গলবার, নভেম্বর ২৪

শরীয়তপুর পৌরসভার মেয়র করোনায় আক্রান্ত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: শরীয়তপুর পৌরসভার মেয়র ও পৌর মেয়রদের সংগঠন মিউনিসিপ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ম্যাব) সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম কোতোয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (০৩ আগস্ট) বিকেল ৫টার দিকে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন ও সুস্থ আছেন তিনি। এর আগে গত ৩০ জুলাই তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। সোমবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে বলে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ।

একই দিন শরীয়তপুর জেলার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৩ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে শরীয়তপুর পৌরসভার মেয়রেরও নমুনা ছিল।

জানা যায়, নমুনা দেয়ার দিন পর্যন্ত মেয়র মাঠে ছিলেন। তিনি পৌর এলাকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। দায়িত্ব পালনের সময়ই করোনায় আক্রান্ত হন তিনি।

শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল বলেন, বাড়িতে আইসোলেশনে রয়েছি এবং সুস্থ আছি। আগামীকাল পরিবার ও যারা সংস্পর্শে এসেছেন তাদের নমুনা সংগ্রহ করা হবে। আমি সবার কাছে দোয়া চাই।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শরীয়তপুর জেলায় সর্বমোট নুমনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৬১১ জনের। এর মধ্যে ছয় হাজার ৫০৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ১০১ জন।

এর মধ্যে সদরে রয়েছেন ৪০৩ জন, জাজিরা উপজেলায় ১৩২ জন, নড়িয়া উপজেলায় ১৭২ জন, ভেদরগঞ্জ উপজেলায় ১৩৪ জন, ডামুড্যা উপজেলায় ১১৩ জন ও গোসাইরহাট উপজেলায় ১৪৭ জন। তবে আক্রান্তদের মধ্যে ৮৬২ জন ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছেন নয়জন।


এখানে শেয়ার বোতাম