বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

‘লেনিনের মতো সংরক্ষিত হোক আমার দেহ’-ম্যারাডোনার শেষ ইচ্ছা!

এখানে শেয়ার বোতাম
  • 87
    Shares

অধিকার ডেস্ক:: মহান অক্টোবর সমাজতান্ত্রিক বিপ্লবের নেতা ভ্লাদিমির ইলিচ লেনিনের মতোই তাঁর দেহ সংরক্ষণের ইচ্ছা প্রকাশ করেছেন ফুটবল কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা।

এমন ইচ্ছা সম্বলিত চিঠিই সম্প্রতি প্রকাশ্যে এসেছে। ১৩ অক্টবরের সেই চিঠিতে এই শেষ ইচ্ছা প্রকাশ করে সই করেছিলেন তিনি।

নভেম্বরের ২৫ তারিখ ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে ম্যারাডোনা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মারা যাওয়ার ২৫ দিন পর গত শনিবার (১৯ ডিসেম্বর) পাওয়া গেছে ম্যারা্ডোনার লিখে যাওয়া শেষ চিঠি। যা তিনি লিখে গেছেন গত ১৩ অক্টোবর। যাতে তিনি ইচ্ছা পোষন করেছেন নিজের দেহ সংরক্ষণের।

ম্যারাডোনা তার শেষ চিঠিতে লেখেন, “গভীর ভাবে চিন্তা করার পর বলছি, আমার ইচ্ছা যে আমার দেহ সংরক্ষণ করা হোক। সেখানেই রাখা থাক আমার সব ট্রফি এবং ব্যক্তিগত জিনিস। মানুষ এসে তাঁদের ভালবাসা জানিয়ে যাক সেখানেই।”

মহান অক্টোবর সমাজতান্ত্রিক বিপ্লবের নেতা লেনিন ১৯২৪ সালে মারা গিয়েছিলেন। মস্কোর রেড স্কোয়ারে তাঁর দেহ সংরক্ষণ করা রয়েছে।

ইতোমধ্যে শুরু হয়েছে ম্যারাডোনার শেষ ইচ্ছা পূরণের কাজ। কবর থেকে তুলে ফেলা হতে পারে তার মরদেহ। অন্যদিকে তার রেখে যাওয়া সম্পত্তি নিয়ে লেগেছে দ্বন্দ্ব। যা গড়িয়েছে আদালত পর্যন্ত। এই ইস্যু নিয়ে কবর থেকে তুলা হতে পারে ম্যারাডোনার লাশ।

ম্যারাডোনার আইনজীবী মারিয়ো বাউড্রি আর্জেন্টাইন গণমাধ্যমকে জানিয়েছেন, বেলা ভিস্টার কবর থেকে ম্যারাডোনার দেহ তুলে আনার ভাবনার কথা। তিনি বলেন, “এমন কথাও সমাধি করা হোক যেখানে সব ভক্তরা আসতে পারবেন। এই ভাবনা ম্যারাডোনা তাঁর ভাইদের সঙ্গেও আলোচনা করেন।”


এখানে শেয়ার বোতাম
  • 87
    Shares