বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

লেখক মুশতাকের ‘রাষ্ট্রীয় হত্যা’র প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম
  • 516
    Shares

ফেনী প্রতিনিধি:: ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ফেনীতে আজ ২৬শে ফেব্রুয়ারী শুক্রবার, বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ প্রদর্শন করে ফেনীর লেখক ও সাংস্কৃতিক অঙ্গনের সদস্যরা।

তাঁরা হাতে লেখা ফেস্টুন, প্রতিবাদী সংগীত ও স্লোগানের মাধ্যমে এ বিক্ষোভ প্রদর্শন করেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন লেখক ও সাংবাদিক আহমদ ইশতিয়াক এবং সাংস্কৃতিক কর্মী জসীম উদ্দীন।

বক্তারা লেখক মুশতাকের মৃত্যুকে ‘রাষ্ট্রীয় হত্যা’ হিসেবে উল্লেখ করেন। তারা বলেন গত পরশুসহ মোট ৭ বার জামিন আবেদনের পরেও রাষ্ট্রীয় বিচার ব্যবস্থা তা মঞ্জুর করেনি। রাষ্ট্র কিশোর ও মুশতাকের বিরুদ্ধে সাক্ষ্য হিসেবে যে ৬ জনের কথা উল্লেখ করে তাদের মধ্যে ৫ জনই পরবর্তীতে জানান তারা সাক্ষ্য দেওয়ার ব্যাপারে কিছু জানতেন না। বক্তারা এই প্রহসনমূলক মামলা থেকে কার্টুনিস্ট কিশোরের মুক্তি দাবি করেন। মুস্তাকের মৃত্যুর সুষ্ঠু জাবাবদিহিতা ও বিচারের দাবিসহ অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। বক্তব্যকালে ক্ষমতাসীন যুবসংগঠনের কর্মীরা বিক্ষোভে হস্তক্ষেপ করে মাইক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরবর্তীতে মশাল মিছিলের মধ্য দিয়ে বিক্ষোভ কর্মসূচি শেষ হয়।


এখানে শেয়ার বোতাম
  • 516
    Shares