মঙ্গলবার, মার্চ ২
শীর্ষ সংবাদ

লুইস এনরিকে আবার স্পেনের কোচ হচ্ছেন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: লুইস এনরিকে আবার স্পেনের কোচ হচ্ছেন সেই ইঙ্গিত আগেই পাওয়া গেছে। সর্বশেষ ম্যাচে রোমানিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেও সংবাদ সম্মেলনে আসেননি অন্তবর্তীকালীন কোচ মরিনো। তার অধীনেই ২০২০ সালের ইউরোর মূল পর্বে জায়গা নিশ্চিত করেছে স্পেন। কিন্তু লুইস এনরিকে আবার স্পেন জাতীয় দলের কোচ হয়ে ফিরছেন খবর ছড়ানোর পর সংবাদ সম্মেলনে কী জবাব দেবেন মরিনো।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, সংবাদ সম্মেলনে না গিয়ে স্পেনের ফুটবলারদের কাছ থেকে কান্না ভেজা বিদায় নিয়েছেন তিনি। দলের অনেকেরই পছন্দ মরিনোকে। কিন্তু তাদের কী বলার আছে। ফুটবল ফেডারেশনের সিদ্ধান্তের ওপরে তাদের তো কিছু বলার নেই। মরিনো আবার স্থায়ী কোচ নন। এনরিকেকেও বরখাস্ত করেনি স্পেন।

রাশিয়া বিশ্বকাপের পর স্পেন কোচের দায়িত্ব নেন লুইস এনরিকে। কিন্তু চলতি বছরের মার্চে তিনি পারিবারির কারণে সরে দাঁড়ান। আনুষ্ঠানিকভাবে জুনে দলের দায়িত্ব ছেড়ে দেন। কারণ এনরিকের নয় বছরের শিশু কন্যা জানা ক্যান্সার আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছিল। শিশু কন্যাকে বাঁচাতে পারেননি তিনি। সন্তান হারানোর সেই শোকের সময়টায় স্পেন দলের কোচের দায়িত্ব পালন করেন মরিনো। কিন্তু এনরিকে এখন সেই শোক কাটিয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরেছেন। রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশন তাই তাকে আবার দায়িত্ব দিচ্ছে।

মরিনোর অধীনে স্পেন অবশ্য ইউরো বাছাইপর্বের আট ম্যাচেই অপরাজিত। তবে দুর্দান্ত এই অপরাজিত থাকার রেকর্ড ঢাল হিসেবে ব্যবধান করতে চান না তিনি। এর আগে এনরিকের সম্ভব্য কোচ হয়ে ফেরা নিয়ে মরিনো বলেন, ‘লুইস আমার বন্ধু। আমার কাছে বন্ধুত্ব সবকিছুর আগে। তিনি যদি ফিরে আসেন আমি খুবই খুশি হবো এবং দায়িত্ব থেকে সরে দাঁড়াবো। তার সঙ্গী হিসেবেই কাজ করবো।’ এর আগে সেপ্টেম্বরে ম্যাচ পরবর্তী এক সংবাদ সম্মেলনে মরিনো বলেন, ‘তাকে নিয়ে কথা বলার সময় নয় এটা। তারপরও বলছি এই দলটা যতটা না আমার তার চেয়েও বেশি এনরিকের।’

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, দ্রুতই স্পেনের দায়িত্ব বুঝে নেবেন এনরিকে। জাতীয় দলের সঙ্গে তার চুক্তির মেয়াদ হবে ২০২০ সালের ইউরো পর্যন্ত।


এখানে শেয়ার বোতাম