শুক্রবার, ডিসেম্বর ৪

লালমনিরহাটে মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ অনুষ্ঠিত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: গতকাল (২৯ অক্টোবর) বৃহস্পতিবার লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী ইউনিয়ন পরিষদ চত্বরে এক ব্যাক্তিকে পিটিয়ে হত্যার পর পুড়িয়ে ফেলার ঘটনার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও নিপীড়ণের বিরুদ্ধে শাহবাগ নামের দুটি সংগঠন শহবাগে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত করে।

আজ (৩০ অক্টোবর) বিকাল ৪.৩০টায় রাজধানীর শাহবাগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বলে একতা টেলিভিশনের প্রতিবেদক নিশ্চিত করেছেন।

সমাবেশে ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ বলেন, “ধর্মের নামে মানুষ হত্যা করাকে আমরা কোনভাবেই সমর্থন করি না। দেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি আবহমানকাল ধরে বিরাজ করছে তা বিনষ্ট করার স্বার্থে একদল উস্কানি দিয়ে এরকম পৈশাচিক হত্যাকান্ড ঘটিয়ে এই সম্প্রীতি নষ্ট করছে। শাসকদল নানাভাবে এদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে ঘোলাজলে মাছ শিকার করছে।”

নেতৃবৃন্দ, অতি দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনার সুষ্ঠু বিচার ও দায়ীদের শাস্তির দাবিও জানান। আর যাতে এরকম কোন ঘটনা না ঘটতে পারে সে ব্যাপারেও সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

আজকের এ বিক্ষোভ সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অন্যান্য রাজনৈতিক দল ও গণসংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ ছাত্র-শিক্ষক-জনতাকে উপস্থিত ছিলেন বলেন সংগঠনটির নেতৃবৃন্দ জানিয়েছেন।


এখানে শেয়ার বোতাম