রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

লাদেন পুত্র হামজা বিন লাদেন নিহত, নিশ্চিত করলেন ট্রাম্প

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: জঙ্গি সংগঠন আল কায়দার প্রতিষ্ঠাতা ওসামা লাদেনের ছেলে হামজা বিন লাদেন (৩০) এক মার্কিন অভিযানে নিহত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক বার্তায় এ তথ্য জানান। খবর সিএনএন।

ডোনাল্ড ট্রাম্প তার বার্তায় বলেন, “ওসামা বিন লাদেনের পুত্র এবং আল কায়েদার উচ্চ পর্যায়ের সদস্য হামজা বিন লাদেন, আফগানিস্তান-পাকিস্তান সীমান্ত অঞ্চলে আমেরিকার সন্ত্রাসবিরোধী অভিযানে মারা গেছে।” ট্রাম্প বলেন, “হামজা বিন লাদেনের মৃত্যুতে আল কায়দা অনেকটাই কাবু হয়ে যাবে। কেননা লাদেন পুত্র আল কায়দার অন্যতম শীর্ষ সন্ত্রাসী ও তার নেতৃত্বেই আল কায়দা সাম্প্রতিক সময়ে বড় হামলাগুলো চালায়।”

হামজা ওসামা বিন লাদেনের তৃতীয় স্ত্রীর সন্তান। লাদেনের ২০ সন্তানের মধ্যে সে ১৫তম।

এর আগে জুলাইয়ের শেষে ও আগস্টের শুরুতে মার্কিন কিছু কর্মকর্তা লাদেন পুত্রের নিহতের খবর বিভিন্ন গণমাধ্যমে নিশ্চিত করেছিলেন। তবে তখন হোয়াইট হাউস থেকে কোনো তথ্য নিশ্চিত করা হয়নি। এবার হামজা বিন লাদেনের নিহতের খবর নিশ্চিত করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এর আগে, ২০১৭ সালে হামজাকে যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী কালো তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। গত ফেব্রুয়ারিতে হামজা বিন লাদেন সম্পর্কে তথ্য চেয়ে ১ মিলিয়ন ডলার পুরষ্কার ঘোষণা করেছিলো মার্কিন কর্তৃপক্ষ।


এখানে শেয়ার বোতাম