রবিবার, জানুয়ারি ২৪

লাদাখ সীমান্তে চীন-ভারত সংঘর্ষে নিহত ৩

এখানে শেয়ার বোতাম
  • 27
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: লাদাখ সীমান্তে চীন ও ভারতের সেনাদের মধ্যে সংঘর্ষে ভারতের এক কর্নেল এবং দুই জওয়ান নিহত হয়েছেন। সোমবার রাতে গলওয়ান উপত্যাকায় নিহতের ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার (১৬ই জুন) এক আনুষ্ঠানিক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী এ তথ্য নিশ্চিত করেছেন। তিন সেনার মৃত্যুর পাশাপাশি ১১ জন আহত হয়েছেন। হতাহত অফিসার ও জওয়ানেরা ১৬ বিহার রেজিমেন্টের।

ভারতীয় সেনা সূত্রের বরাতে জানা গেছে, সংঘর্ষে গোলাগুলি হয়নি। পাথর এবং রড নিয়ে মারামারিতে চীনের সেনারও মৃত্যু হয়েছে। ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়।

এর আগে ১৯৭৫ সালে অরুণাচল প্রদেশের চিন টুলুং লায় অসম রাইফেলসের টহলদার বাহিনীর ওপর হামলা চালিয়ে চার জওয়ানকে হত্যা করেছিল চীন সেনারা।

গত কয়েক সপ্তাহ ধরে চলমান উত্তেজনার মধ্যেই সোমবার রাতে লাদাখ সীমান্তের গালওয়ান উপত্যকায় এই সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বৈঠক করছেন দুই দেশের শীর্ষ সেনা কর্মকর্তারা।

অন্যদিকে চীন দাবি করেছে ভারতীয় সেনারা সীমান্ত পেরিয়ে চীনা সেনাদের ওপর হামলা চালিয়েছে। সংঘর্ষের ঘটনার পরিপ্রেক্ষিতে একতরফা কোনও পদক্ষেপ না নিতে ভারতকে হুঁশিয়ার করেছে চীনের পররাষ্ট্রমন্ত্রণালয়।


এখানে শেয়ার বোতাম
  • 27
    Shares