রবিবার, জানুয়ারি ২৪

লকডাউন আর জোন ঘোষণা নিয়ে দড়ি টানাটানি বন্ধ করুন: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের অনলাইন মিটিং এ কায়েমী স্বার্থান্বেষী গোষ্ঠির প্রভাব ও চাপ থেকে বেরিয়ে এসে করোনা হটস্পটের সকল মহানগর ও অঞ্চলে অনতিবিলম্বে সর্বাত্মক লকডাউন কার্যকরি করতে দাবি জানানো হয়েছে।

অনলাইন মিটিং এ বলা হয়েছে লকডাউন আর রেড জোন-ইয়োলো জোন নিয়ে নিজেদের মধ্যে দড়ি টানাটানি অবিলম্বে বন্ধ করুন; কর্তৃত্ব ও এখতিয়ার নিয়ে কোন বিরোধ থাকলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অনতিবিলম্বে তার অবসান ঘটানো জরুরী। লকডাউন আর জোন ঘোষণা নিয়ে যে বিভ্রান্তি তা সরকারের মধ্যকার সমন্বয়হীনতার বহিঃপ্রকাশ। সরকারের মধ্যকার এই সব সমন্বয়হীনতার কারণে করোনা দুর্যোগ মোকাবেলায় সংক্রমনের চার মাস পরেও এখনও নৈরাজ্যিক পরিস্থিতি বিদ্যমান। এখনও পর্যন্ত করোনার পরীক্ষা ও চিকিৎসার ক্ষেত্রে বেহাল ও ছত্রভঙ্গ পরিস্থিতি অব্যাহত রয়েছে। মানুষের ভোগান্তি চরমে উঠেছে। প্রয়োজনীয় মাত্রায় পরীক্ষার সুযোগ না থাকায় হাজার হাজার সংক্রমনের নানা উপসর্গ নিয়েই ঘুরে বেড়াচ্ছে এবং সামাজিক সংক্রমন জ্যামিতিক হারে বাড়িয়ে চলেছে। সভায় নেতৃবৃন্দ উল্লেখ করেন, মহামারী দুর্যোগ মোকাবেলায় সরকারের একের পর এক ভুল, আত্মঘাতি ও সমন্বয়হীন সিদ্ধান্ত ও পদক্ষেপের কারণে আজ দেশের হাজার হাজার মানুষ মৃত্যু ঝুঁকিতে। এই পরিস্থিতির দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

সভায় নেতৃবৃন্দ সংসদ সদস্যদের ইচ্ছা পূরণের জন্য একনেক এর সভায় ৬৪৭৬ কোটি টাকার প্রকল্প অনুমোদনে তীব্র ক্ষোভ ব্যক্ত করেন এবং বলেন, এই ধরনের জবাবদিহীতাহীন বরাদ্দ একদিকে অপচয় আর অন্যদিকে অনিয়ম আর দুর্নীতিকে উৎসাহিত করবে। নেতৃবৃন্দ বলেন, আইন প্রণেতাদের হাতে এই ধরনের প্রকল্প রাষ্ট্রীয় অর্থের নয়-ছয় করার সুযোগও বৃদ্ধি করবে। তারা অবিলম্বে এই বরাদ্দ বাতিল করে এই টাকা জরুরী ভিত্তিতে মহামারী দুর্যোগ মোকাবেলায় নিয়ে আসার দাবি জানান। একই সাথে নেতৃবৃন্দ বর্তমান মহামারীজনীত দুর্যোগ উত্তরণে স্বাস্থ্যখাতে ২০ শতাংশ বরাদ্দ দেবারও দাবি জানান। তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবারও আহ্বান জানান।

সভার শুরুতে সদ্যপ্রয়াত বরেণ্য সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভাষা সংগ্রামী শব্দসৈনিক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার সংগ্রামী জীবনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আজ সোমবার (২২ জুন) পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে রাজনৈতিক পরিষদের এই অনলাইন মিটিং এ বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল।


এখানে শেয়ার বোতাম