শুক্রবার, ডিসেম্বর ৪

রোববার সকাল ৬টা থেকে সিলেট জেলায় ৭২ ঘন্টার ট্রাক ধর্মঘট

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: সিলেটের জৈন্তাপুরের সারিঘাটে বাশকল বসিয়ে রয়েলিটির নামে হাইওয়ে রোডে চাঁদাবাজির প্রতিবাদে ১২০ ঘন্টা ট্রাক ধর্মঘট পালনের পর এবার সিলেট জেলায় ৭২ ঘন্টার ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান ধর্মঘটের ডাক দিয়েছেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।

আগামীকাল রোববার সকাল ৬টা থেকে উক্ত ট্রাত ধর্মঘট চলবে বলে ঘোষণা দিয়েছেন সিলেট জেলা ট্রাক মালিক-শ্রমিকরা।

আজ ২২ আগস্ট শনিবার বিকেলে জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে বাশকল উচ্ছেদ নিয়ে সিলেট বিভাগের সকল ট্রাক মালিক শ্রমিক নিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়।

জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন হবীগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক, সিনিয়র সহ সভাপতি মোঃ তোরাব আলী, হবীগঞ্জ ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ আব্দাল মিয়া, প্রচার সম্পাদক মোঃ সুহেল খান, মৌলভীবাজার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আজাদুর রহমান ওয়াদুদ, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, সুনামগঞ্জ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নুর উদ্দিন।

সভায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার শিষ্টাচার বর্হিভূত আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সিলেটের মালিক-শ্রমিকদেরকে তাঁর অফিসে পর পর দুইদিন বিষয়টি নিস্পত্তির জন্য নিমন্ত্রন জানিয়ে রহস্যজনক আচরণ করে পক্ষান্তরে তিনিই মালিক-শ্রমিকদের আন্দোলনের পথে ঠেলে দিয়েছেন। তাই ট্রাক মালিক-শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষ্যে ও বাশকল উচ্ছেদের জন্যে আগামীকাল সকাল ৬ টা থেকে ৭২ঘন্টার জন্য সিলেট জেলা ট্রাক, পিকআপ, ও কাভার্ডভ্যান’সহ সকল প্রকার পণ্যপরিবহণ ধর্মঘট ঘোষণা করা হয়েছে। সেই ধর্মঘট পালনের জন্য সকল পরিবহণ মালিক-শ্রমিকদের প্রতি অনুরোধ নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী বলেন, যদি ৭২ ঘন্টার মধ্যে দাবী আদায় না হয়, তাইলে পরবর্তীতে সিলেট বিভাগে আরো ৭২ঘন্টার ধর্মঘট পালন করা হবে।

সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আমীর উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সিনিয়র সহ সভাপতি আতিকুর রহমান আতিক, সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রাজ্জিক লিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুর আহমদ খান, দফতর সম্পাদক আফজল চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সোহরাব আলী, জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ জুবের আহমদ, সহ সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আহমদ, প্রচার সম্পাদক মোঃ সামাদ রহমান, দফতর সম্পাদক বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরীফ আহমদ, আলী আহমদ আলী, আব্দুল জলিল, আব্দুল মতিন ভিআইপি, বিলাল আহমদ, জলিল মিয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক নিখিল চন্দ্র দাস, সাবেক সহ সভাপতি হাসমত আলী হাসু, ট্রাক মালিক গ্রুপ সদস্য আনা মিয়া, তোফায়েল আহমদ রাব্বি, শাহীন আলী, ট্রাক শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল প্রমুখ।


এখানে শেয়ার বোতাম