শনিবার, ডিসেম্বর ৫

রোববার থেকে শেরেবাংলায় শুরু হচ্ছে স্কিল ট্রেনিং

এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares

অধিকার ডেস্ক:: বোর্ড থেকে বার বার বলা হচ্ছে, এখনো কোন কিছুই চূড়ান্ত হয়নি। বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী আজ শনিবার বিকেলে খানিক আশার কথা শোনালেও এমন কথা বলেননি যে সফর হবেই। বরং বলেছেন, এখনো কোন কিছুই চূড়ান্ত নয়। আমরা লঙ্কান বোর্ডের বার্তার অপেক্ষায় আছি।

মোটকথা টাইগারদের শ্রীলঙ্কা সফর নিশ্চিত নয় এখনো। তবে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপস চেয়ারম্যান আকরাম খান আর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়ে দিয়েছেন, সব প্রস্তুতি ও প্রক্রিয়া ঠিক করে রাখা হচ্ছে। তারপরও জাগছে প্রশ্ন,‘তবে কি বরফ গলতে শুরু করেছে?’

টাইগারদের শ্রীলঙ্কা সফর কি হবে? ভিতরে ভিতরে বিসিবি আর লঙ্কান বোর্ডের ভিতরে আপোষ রফা হয়েছে বা হতে যাচ্ছে? এমন প্রশ্নের উদ্বেগ ঘটতেই পারে। কারণ পূর্ব নির্ধারিত সুচি অনুযায়ী, আগামীকাল ২০ সেপ্টেম্বর রোববার থেকে শুরু হচ্ছে অনুশীলন।

আগের ৬ বার বলা হয়েছে, ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। এবার আর তা বলা হয়নি। বিসিবি থেকে প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়েছে, সেখানে আর ক্রিকেটারদের ব্যক্তিগত প্র্যাকটিস বলে উল্লেখ করা হয়নি। জানানো হয়েছে ‘স্কিল ট্রেনিং।’

সেই ট্রেনিং ক্যাম্পে যারা অংশ নিবেন, তাদের সংখ্যা কত? তারা কারা? তাও জানিয়ে দেয়া হয়েছে। আগেই জানা, শ্রীলঙ্কা সফরের জন্য ‘জিও’ (গভর্নমেন্ট অর্ডার) হওয়া ২৭ জনকেই ডাকা হয়েছে সেই ক্যাম্পে এবং সেই ২৭ জনের যে ১৮ জন রাজধানী ঢাকায় অবস্থান করে শেরে বাংলায় অনুশীলন করেছেন- তাদের সবাই কাল রোববার স্কিল ট্রেনিং করবেন।

তারও আগে আগামীকাল ২০ সেপ্টেম্বর রোববার সকাল সাড়ে ১১ টায় হোটেল সোনারগাঁও প্যান প্যাসিফিকে ওই ক্রিকেটারদের চেক ইন। যেহেতু ওই ১৮ জনের সবাই করোনামুক্ত, তাই তারা সবাই হোটেলে উঠে যাবেন। আর আজ যাদের করোনা টেস্ট হয়েছে, তাদের রিপোর্টও চলে আসবে কাল দুপুরে।

নেগেটিভ হওয়ারাও হোটেলে চেকইন করবেন। ভাববেন না, যাদের আজ করোনার নমুনা নেয়া হয়েছে, তাদের মধ্যে নেগেটিভরা ২১ সেপ্টেম্বর থেকে পুরোদস্তুর স্কিল ট্রেনিং করবেন। সবাই কাল রোবার থেকেই অনুশীলনে নামবেন।

কারণ, আগামীকাল ২০ সেপ্টেম্বর রোববার শেরে বাংলায় স্কিল ট্রেনিং শুরু হবে বেলা পৌনে ৩ টায়। তার আগে বেলা ২টা নাগাদই আজ হওয়া ৯ ক্রিকেটারের কোভিড-১৯ রিপোর্টও চলে আসবে। এরমানে সবাই কালই হোটেলে চেকইন করবেন। অনুশীলন শুরুও হবে ২৭ জনের এক সঙ্গে (কেউ করোনা পজিটিভ হলে ভিন্ন কথা)।

এদিকে আজ সন্ধ্যার পরে বিসিবি প্রেস রিলিজে ‘জিও হওয়া’ ২৭ ক্রিকেটারের নামই দেয়া হয়েছে। তারা হলেন-

মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, নাইম হাসান, আবু জাইদ চৌধুরী রাহি, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দীন, সাইফ হাসান।


এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares