সোমবার ‚ ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৬ই জুলাই, ২০২০ ইং ‚ দুপুর ১:৪৯

Home খেলা রোনালদোদের হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন নাপোলি

রোনালদোদের হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন নাপোলি

অধিকার ডেস্ক:: টাইব্রেকারের পঞ্চম শটটি নেয়ার অপেক্ষায় ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। হয়তো শেষ শটটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভেবেই দল থেকে নেয়া হয়েছিল এ সিদ্ধান্ত। কিন্তু পাওলো দিবালা ও দানিলোর ভুলে চার শটেই ম্যাচ হেরে যায় জুভেন্টাস। ফলে আর টাইব্রেকারে শট নেয়া হয়নি রোনালদো।

বুধবার রাতে ক্যারিয়ারের ৩০তম শিরোপার খোঁজে কোপা ইতালিয়ার ফাইনাল খেলতে নেমেছিলেন রোনালদো। তার দল জুভেন্টাসের লক্ষ্য ছিলো ৩১তম কোপা ইতালিয়ান শিরোপা। অন্যদিকে প্রতিপক্ষ নাপোলির লক্ষ্য একটাই, চাই শিরোপার স্বাদ।

সবশেষ ২০১৩-১৪ মৌসুমের কোপা ইতালিয়া জিতেছিল ঐতিহ্যবাহী দল নাপোলি। এরপর আর কোন শিরোপা জেতা হয়নি তাদের। অবশেষে ছয় বছর পর ২০১৯-২০ মৌসুমের কোপা ইতালিয়া দিয়েই কাটল শিরোপা খরা। ফাইনাল ম্যাচে গোলশূন্য ড্র’র পর টাইব্রেকারে ৪-২ গোলে জিতেছে নাপোলি।

রোমের ফাইনাল ম্যাচে প্রায় পুরোটা সময় আধিপত্য বিস্তার করেছে নাপোলিই। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস সে অর্থে তেমন কোন সুযোগই তৈরি করতে পারেনি। দলের সেরা তারকা রোনালদো পুরো ম্যাচে শট নিতে পেরেছেন মাত্র ৩টি, যার দুইটিই ছিল লক্ষ্যভ্রষ্ট। অন্যটি ফিরিয়ে দিতেও খুব একটা বেগ পাননি নাপোলি গোলরক্ষক।

বারবার নাপোলির আক্রমণ থেকে নিজেদের জাল অক্ষত রাখেন আগামী জানুয়ারিতে ৪৩ বছর পূর্ণ করতে যাওয়া জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ম্যাচের ২৬ মিনিটে অবশ্য পান ভাগ্যের সহায়তা। লরেন্সো ইনসিগনের ফ্রি কি বাধাপ্রাপ্ত হয় সাইডবারে।

বিরতির ঠিক আগে দিয়ে ফের আক্রমণে ওঠেন ইনসিগনে, এবারও রক্ষাকর্তা বুফন। তবে তিনি দলকে বড় বাঁচা বাঁচিয়েছেন দ্বিতীয়ার্ধের অতিরিক্ত যোগ সময়ে। ম্যাচের ৯৩ মিনিটে খুব কাছ থেকে হেড করেন সার্বিয়ান ডিফেন্ডার নিকোলা মাকসিমোভিচ। বাঁ দিকে ঝাপিয়ে পড়ে ঠেকান বুফন, ফিরতি বলে আবার শট হয়। সেটিও ঠেকিয়ে কোনমতে জাল অক্ষত রাখেন বুফন।

ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে নায়ক নাপোলি গোলরক্ষক মেরেট। জুভেন্টাসের প্রথম শট নেন পাওলো দিবালা, ঠেকিয়ে দেন মেরেট। দ্বিতীয় শটে বারের অনেক ওপর দিয়ে মারেন দানিলো। অন্যদিকে টানা চার শটে গোল করে শিরোপা উল্লাসে মাতে নাপোলি। তখনও বাকি ছিলো রোনালদোর পঞ্চম শটটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

অনলাইন ক্লাস: ৭দফা দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি

ঢাবি প্রতিনিধি:: অনলাইনে ক্লাস শুরুর আগে সকল শিক্ষার্থীর ক্লাসে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করে সুষ্ঠুভাবে ক্লাস পরিচালনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্যকে সাত...

পাটশিল্প সৎকারের পথ থেকে সরে আসার দাবি জাসদের

অধিকার ডেস্ক:: ‘নিজ হাতে গলা টিপে পাটশিল্পকে মেরে ফেলা এবং সৎকারের আয়োজন থেকে ফিরে আসার জন্য প্রধানমন্ত্রীর প্রতি’—আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের...

স্প্যানিশ লা লিগায় জয় পেল রিয়াল মাদ্রিদ

অধিকার ডেস্ক:: করোনায় লিগ বন্ধ হওয়ার আগে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পেছনে ছিল রিয়াল। খেলা মাঠে গড়ানোর পর বার্সা তিন ম্যাচ ড্র...

ইকামার মেয়াদ তিন মাস বাড়াল সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক :: সকল প্রবাসীদের ইকামার মেয়াদ তিন মাস বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব। সৌদি আরবে অবস্থানরত বা বর্তমানে...
Shares