বৃহস্পতিবার, মে ১৩
শীর্ষ সংবাদ

রিভিউ খারিজ, মওদুদের বিরুদ্ধে মামলা চলবে

এখানে শেয়ার বোতাম

ঢাকা প্রতিনিধি :: সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুদকের দায়ের করা এক মামলার কার্যক্রম স্থগিত সংক্রান্ত রিভিউ আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

রবিবার (২৫ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

ফলে বিচারিক আদালতে এ মামলায় সাক্ষ্য নেওয়া চলমান থাকবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

আদালতে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। অপরদিকে ব্যারিস্টার মওদুদ আহমদ নিজেই শুনানি করেন।

পরে আদালত থেকে বেরিয়ে খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এ মামলা ঢাকার একটি আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। অনেকগুলো সাক্ষীর সাক্ষ্যগ্রহণও হয়ে গেছে। এর মধ্যে ৩১ মার্চ ওনার (মওদুদ আহমদ) একটি পিটিশনের অনুলিপি পেয়েছি। যেখানে তিনি বলছেন- হাইকোর্টে তার ট্যাক্স বিষয়ে মামলা আছে। সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে।

এর আগে ‘গত ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদনটি নাকচ করেন।পরে তিনি হাইকোর্টে আবেদন করেন। যেটি ০৮ এপ্রিল সরাসরি খারিজ করে দেয় হাইকোর্ট। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মওদুদ আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন।

আপিল বিভাগের চেম্বার আদালত কোনো স্থগিতাদেশ না দিয়ে সেটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেয়।’

খুরশীদ আলম খান আরও বলেন, গত ১৪ মে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ মওদুদ আহমদের লিভ টু আপিল(আপিলের অনুমতি চেয়ে আবেদন) আবেদন খারিজ করে দেন। এ ছাড়া ওনার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টে থাকা তার ট্যাক্স বিষয়ক রিট মামলাগুলো নিষ্পত্তি করতে আদেশ দিয়েছিলেন আপিল বিভাগ। ১৪ মে’র ওই আদেশ পুর্নবিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করেন মওদুদ আহমদ। যেটি রবিবার খারিজ হয়ে যায়।

মামলার বিবরণ থেকে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক।


এখানে শেয়ার বোতাম