শুক্রবার, ডিসেম্বর ৪

রায়হান হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি বাম জোটের

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক:: পুলিশের হেফাজতে নির্যাতনে রায়হান হত্যার ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বাম জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, ‘পুলিশ যেখানে নিজে হত্যার সাথে যুক্ত সেখানে নিজ বাহিনী দিয়ে নিরপেক্ষ তদন্ত সম্ভব নয়। রায়হান হত্যা ও অভিযুক্ত আকবর পালিয়ে যাওয়ার দায় সরকার কোনভাবে এড়াতে পারেন না।

বুধবার (২৮ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় পুলিশি নির্যাতনে নিহত রায়হানের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত করেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতারা। সাক্ষাত শেষে উপস্থিত গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেন এবং পরবর্তীতে রায়হানের বাসার সামনে সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য দেন।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ আরও বলেন, ভোটারবিহীন নির্বাচনে বাহিনী দ্বারা নির্বাচিত সরকার বিনা বিচারে মানুষ হত্যা বন্ধ করতে ব্যর্থ হয়েছে।

এসময় দীর্ঘ ১৮দিন অতিবাহিত হবার পর এখন পর্যন্ত প্রধান অভিযুক্ত গ্রেপ্তার না হওয়ার তীব্র ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ। তারা রায়হান হত্যা সকল আসামি গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত সিলেটবাসীকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আব্দুলা কাফি রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য উজ্জল রায়, বিপ্লবী ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় সদস্য আকবর খান।

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, বাসদ সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন ও প্রণব জ্যোতি পাল প্রমুখ। কর্মসূচিসমূহ সঞ্চালনা করেন সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর।

 


এখানে শেয়ার বোতাম