শুক্রবার, নভেম্বর ২৭

‘রাষ্ট্রীয় পাটকল বন্ধের গনবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন’

এখানে শেয়ার বোতাম
  • 58
    Shares

সিলেট প্রতিনিধি:: অবিলম্বে রাষ্ট্রীয় পাটকল বন্ধের গনবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার সহ ৪ দফা দাবি বাস্তবায়নে বাসদ মার্কসবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার উদ্দোগে সমাবেশ অনুষ্ঠিত।

আজ রবিবার বিকাল ৫ টায় সিলেট কোর্ট পয়েন্ট এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ মার্কসবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার সমন্বয় সুশান্ত সিনহা সুমন।

সমাবেশে এডভোকেট মহিতোয দেব মলয়ের পরিচালনায় বক্তব্য রাখেন পাঠচক্র ফোরাম সিলেট জেলার সদস্য শ্রমিক কর্মচারী ফেডারেশনের সিলেট জেলার সদস্য সাজিদুল ইসলাম সাইদুল, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলা সদস্য লক্ষী পাল, ছাত্রনেতা ফাহিম আহমেদ চৌধুরী প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের সোনালী আশ পাট এখন কৃষকের গলার ফাস হয়ে দাঁড়িয়েছে। হাজার হাজার শ্রমিককে বেকার করে দিয়ে সরকার খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করার গনবিরোধী সিদ্ধান্ত সরকার একতরফাভাবে নিয়েছে।

বিনামূল্য করোনা রুগীদের চিকিৎসা সেবা বন্ধ করে দিয়ে সরকার চিকিৎসা বানিজ্যের দ্বার উন্মুক্ত করে দিয়েছে। ফলে সকল নাগরিকের জন্য করোনা চিকিৎসা কার্যত বন্ধ করে দেওয়া হয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিষপত্রের দাম এমন জায়গায় গিয়ে দাঁড়িয়েছে যে শ্রমজীবী মানুষের পক্ষে খেয়ে পরে বাচার আর উপায় নেই। সরকারের ফেসীবাদী দুঃশাসনে জনজীবনে যখন অচলাবস্থা নেমে এসেছে এমনিতর পরিস্থিতিতে আন্দোলন দমনের হাতিয়ার হিসেবে সামনে নিয়ে আসা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। যা একটি কালো আইন হিসেবে সমাদৃত হয়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে রাষ্ট্রীয় পাটকল বন্ধের গনবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার সহ ৪ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানান।


এখানে শেয়ার বোতাম
  • 58
    Shares