বৃহস্পতিবার ‚ ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৬ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ‚ রাত ৯:১২

Home সংগঠন সংবাদ রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত মুক্তিযুদ্ধের অঙ্গীকারের পরিপন্থী : সাইফুল হক

রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত মুক্তিযুদ্ধের অঙ্গীকারের পরিপন্থী : সাইফুল হক

অধিকার ডেস্ক:: রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ মুক্তিযুদ্ধের অঙ্গীকারের পরিপন্থী এবং কায়েমী স্বার্থান্বেষী গোষ্ঠির বহু বছরের চক্রান্তের ফল মন্তব্য করে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, অনতিবিলম্বে পাটকল বন্ধের আত্মঘাতি সিদ্ধান্ত থেকে সরে আসুন।

আজ এক বিবৃতিতে ১ জুলাই এক বিবৃতিতে তিনি এই আহবান জানান।

তিনি বলেন, রাষ্ট্রায়াত্ব পাটকলের অব্যবস্থাপনা, চুরি, দুর্নীতি ও অনিয়মের জন্য পুরো রাষ্ট্রায়াত্ব শিল্পই উঠে যেতে পারে না। দুর্নীতি ও অব্যবস্থাপনাকে প্রশ্রয় দিয়ে এবং পাটকলের আধুনিকায়ন না করে আজ যেভাবে লোকসান দেখানো হচ্ছে তার দায়দায়িত্ব সরকার, সরকারি প্রতিষ্ঠান ও তাদের কর্মকর্তাদেরই বহন করতে হবে। তিনি বলেন, মাথা ব্যাথার জন্য মাথা কেটে ফেলা কোন সমাধান হতে পারে না।

তিনি বলেন, স্থায়ী-অস্থায়ী মিলে প্রায় ৫০ হাজার শ্রমিক এসব কারখানার সাথে যুক্ত। মহামারীর একটা ভয়াবহ দুর্যোগে জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার অর্ধলক্ষ শ্রমিককে এভাবে বেকার করে দিতে পারে না। মহামারীকালে শ্রমিকের কর্মসংস্থানের অধিকার কেড়ে নেবার অধিকার কারও নেই। এটা সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণের বহিঃপ্রকাশ।

তিনি বলেন, ৬৯’র গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ পরবর্তী আওয়ামী লীগ সরকারেরই অঙ্গীকার ছিল পর্যায়ক্রমে রাষ্ট্রায়াত্ব শিল্পখাতকে ক্রমান্বয়ে শক্তিশালী করা। তিনি উল্লেখ করেন, এখন এসব পাটকল বন্ধ করে দিয়ে এর হাজার হাজার কোটি টাকার সহায় সম্পত্তিকে সরকার মুষ্টিমেয় লুটেরাদের হাতে তুলে দেবার আয়োজন করছে। সরকারের এই সিদ্ধান্তে পরোক্ষভাবে লাভবান হবে ভারতের পাটশিল্প। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে পাটজাত পণ্যের যখন চাহিদা বেড়েছে তখন রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, যে যুক্তিতে বিএনপি-জামায়াত জোট সরকার আদমজী পাটকল বন্ধ করে দিয়েছিল এখন আওয়ামী লীগ সরকারও একই যুক্তি হাজির করে এই ব্যাপারে বিএনপি-জামায়াত সরকারকেই অনুসরণ করছে।

বিবৃতিতে তিনি রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধ করার কায়েমী স্বার্থবাদীদের নীলনকসা থেকে সরে আসার জন্য আবারও সরকারের প্রতি আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

স্বাভাবিক নিয়মে ফিরলো আদালত, চলবে ভার্চুয়াল কার্যক্রমও

অধিকার ডেস্ক:: শারীরিক উপস্থিতিতে নিয়মিত আদালত পরিচালনার সিদ্ধান্ত। তবে, চলবে ভার্চুয়াল আদালতের কার্যক্রম। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে আদালতে শারীরিক উপস্থিতিতে...

সিনহা হত্যা: ওসি প্রদীপসহ ৭ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ

অধিকার ডেস্ক:: অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া চেকপোস্টের ইনচার্জ লিয়াকতসহ ৭ আসামিকে...

করোনা রিপোর্ট ভুল হতে পারে: এমপি রমেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি:: দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা করিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য, সাবেক...

শাবি শিক্ষার্থীর আত্মহত্যা

শাবি প্রতিনিধি :: তোরাবি বিনতে হক (২১) নামের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। নিহত তোরাবি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের...
Shares