শুক্রবার, ডিসেম্বর ৪

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদে গাইবান্ধায় বাম জোটের মানববন্ধন

এখানে শেয়ার বোতাম

গাইবান্ধা প্রতিনিধি :: সরকারের দূর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫ টি পাটকল বন্ধ ঘোষণার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন-সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

পাটকল বন্ধ নয় আধুনিকায়ন করে চালুসহ লোকসানের জন্য প্রকৃত দায়ী মন্ত্রণালয় ও দূর্নীতিবাজদের অপসারণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় মানববন্ধন-সমাবেশ থেকে।

সোমবার (২০ জুলাই) গাইবান্ধা শহরের ১ নং রেলগেইট সংলগ্ন আসাদুজ্জামান মার্কেটের সামনে এই মানববন্ধন-সমাবেশ করে বাম জোট।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বাসদ মার্কসবাদী নেতা কাজী আবু রাহেন শফিউল্লা খোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি গাইবান্ধা জেলার সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সিপিবি’র সম্পাদকমন্ডলীর সদস্য তপন কুমার বর্মন, বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলার সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ গাইবান্ধা জেলার সদস্য সচিব সুকুমার মোদক প্রমুখ।

সমাবেশ নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারি সংকটে জনগণের জীবন-জীবিকা নিয়ে জুয়া খেলায় মেতে উঠেছে সরকার। করোনা মোকাবেলায় যথাযথ ব‍্যবস্থা না নিয়ে করোনা নিয়ন্ত্রণে আনতে ব‍্যর্থ হয়ে অসংখ্য মানুষকে করোনার নাম করে খুনের আয়োজন করলেন।

নেতৃবৃন্দ আরও বলেন, দূর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫ টি পাটকল বন্ধ ঘোষণা করেছেন। এই দেশের অর্থনীতি চলে পাটকল থেকে আসা শ্রমিকদের রক্তঝড়া ঘামে অর্জিত মুনাফা দিয়ে। সরকার থেকে শুরু করে সরকারের অধীনে কর্মরত প্রতিটি মানুষের বেতন হয় শ্রমিকদের শ্রমের মূল্যে। সেই সরকার আজ তার পুজিঁবাদী আগ্রাসনকে বিলাসের কারখানায় পরিণত করে শ্রমিকদের পেটের কারখানায় তালাবদ্ধ করছে।


এখানে শেয়ার বোতাম