শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

রাবি ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের হেল্প ডেস্কে জমা রাখা প্রায় ১০০ ফোন লাপাত্তা!

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসুর নামে তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে থেকে ভর্তিচ্ছুদের ব্যাগ রাখার বিশেষ ব্যবস্থার হেল্প ডেস্ক থেকে পরীক্ষার্থীদের প্রায় ১০০ ফোন লাপাত্তা হয়ে যাওয়ার অভিযোগ ওঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার এ এবং বি দুইটা ইউনিটের পরীক্ষা সকাল ৯টা থেকে অনুষ্ঠিত হয়। তিনটা শিফটে অংশগ্রহনকারী ভর্তিচ্ছু পরীক্ষর্থীদের দ্বিতীয় শিফটের পরীক্ষার্থীদের হেল্প ডেস্কে রেখে যাওয়া ফোন চুরি হওয়ার ঘটনা ঘটে।

এদিকে চুরি হওয়া হেল্প ডেস্ক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন রকম ক্ষোভ প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হায়দার আলী বলেন, ফোনগুলি চুরি হয়েছে কোন একটা হেল্প ডেস্ক থেকে। তাহলে আমার প্রশ্ন প্রশাসনের কাছে, বিশ্ববিদ্যালয় থেকে অনেক আগেই বলা হয়েছিলো কোন বুথ বসতে পারবে না তাহলে কেন এই বুথ গুলি বসল। কার ইশারায় তারা বুথ বসালো?

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী কাজী মনিকা বলেন, এটা প্রশাসনের ব্যার্থতা বলে আমি মনে করি। প্রশাসনের সামনে কীভাবে তারা সাহস পায় এতগুলো ফোন লাপাত্তা করতে। এটা নিয়ে প্রশাসনের তদন্ত সাপেক্ষে সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, যারা এর সাথে জড়িত তারা কোন ভাবে রেহায় পাবে না। আমাদের ডিবি পুলিশ এটার তদন্ত করছে। খুব শিগগিরি এটার তদন্ত সাপেক্ষে যারা ফোন লাপাত্তা করে পালিয়েছে তারা ধরা পড়বে বলে আশা করছি।

প্রসঙ্গত ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু ও অভিভাবকদের সুবিধার্থে বিভিন্ন পদক্ষেপ নেয় রাবি প্রশাসন। পাশাপাশি ২১ ও ২২ অক্টোবর দুই দিন ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে কড়া নিরাপত্তা নেয়া হয়েছিল।


এখানে শেয়ার বোতাম