মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

রাজানীতির মাঠে ভরাডুবি হয়েছে নায়ক মিঠুন চক্রবর্তীর!

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: সিনেমায় অপরাজিত নায়ক হলেও ভোটের মাঠে ভরাডুবি হয়েছে কলকাতার বাংলা সিনেমার নায়ক মিঠুন চক্রবর্তীর। নিজে সরাসরি প্রার্থী না হলেও মাঠে ব্যাপক তৎপর ছিলেন বিজেপির পক্ষের প্রচারণায়। একসময় তৃনমূলের হয়ে বিজয়ী মিঠুনের দল এবার হেরেছে তার সেই পুরানো দলের কাছেই।

এবারের নির্বাচনের প্রচারণার একটি বড় অংশ ছিল তার সাবেক দল তৃণমূলের বিপক্ষে বিষদগার করা। বিজেপি জয়ী হলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবেন মিঠুন, এমন এক অলিখিত সিদ্ধান্তও চূড়ান্ত ছিল বিজেপির। সেই আলোচনাও ছিল সবার মুখে মুখে। কিন্তু বিজেপির হারে সেই স্বপ্নও ধুলোয় মিশেছে রূপালী পর্দার এই নায়কের।

সিনেমার ডায়লগকে ভোটের মাঠে নিয়ে আসলেও সিনেমার পরিচালকদের মত ক্ষমতার পরিচালক ভোটাররা তাতে খুব একটা বিশ্বাস করেননি।

একসময় তৃণমূলের হয়েই নির্বাচনে বিজয়ী হয়েছিলেন মিঠুন চক্রবর্তী। কিন্তু এরপর এলএলএম অর্থ কেলেঙ্কারির পর ব্যাপক তদন্তে বার বার জেরার মুখে পড়ে মিঠুন। পরে তৃণমূলে তেমন সুবিধা করতে না পারলে আরো অনেকের সাথে তৃণমূল থেকে যোগ দেন বিজেপিতে।

বাস্তব জীবন যে সিনেমার মতন সাজানো নয় রাজনীতির মাঠে তা আরো একবার প্রমান পেলেন মিঠুন চক্রবর্তী। কারণ মাঠে দিন রাত দৌড় ঝাপ করেও পশ্চিমবঙ্গে জেতাতে পারেন নি বিজেপিকে। এবারের হারে বিজেপিতে মিঠুনের অবস্থান আরো নড়বরে। হতাশ হয়েছেন বিজেপির ভোটার সমার্থকরাও।

এই ভরাডুবির পর সামনে মিঠুনের রাজনীতির পথ কেমন হবে সেই প্রশ্ন দেখা দিয়েছে এরই মধ্যে। এতকিছুর পরও বিজেপি মিঠুনকে আবারো কতোটা সুযোগ দেবে, দেখা দিয়েছে সেই প্রশ্নও। রাজনীতির মাঠে কি আর কখোনা সিনেমার মত জয় পাবেন মিঠুন? নাকি দর্শকদের চোখে আজীবনের বিজয়ী মিঠুন বাকি জীবনে থেকে যাবেন এক পরাজিত, অপ্রিয় রাজনৈতিক হিসেবেই?


এখানে শেয়ার বোতাম